পাবনায় ঐক্যফ্রন্টের প্রার্থী আবু সাইয়িদের ওপর আবার হামলা

Looks like you've blocked notifications!
পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ। ছবি : সংগৃহীত

পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনের জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদের ওপর আবারও হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় দুটি গাড়ি ভাঙচুর ও আটজন আহত হয়েছে বলে দাবি করেছেন অধ্যাপক আবু সাইয়িদ।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে জেলার সাথিয়া উপজেলার সেলন্দা বাজারে একটি নির্বাচনী গণসংযোগের সময় এই হামলার ঘটনা ঘটে।

ঐক্যফ্রন্ট প্রার্থী অধ্যাপক আবু সাইয়িদ অভিযোগ করে জানান, সেলন্দা বাজারে পূর্ব নির্ধারিত আমার নির্বাচনী গণসংযোগের পথসভা ছিল। সেখানে প্রচার-প্রচারণা চালানোর সময় জয় বাংলা স্লোগান দিয়ে অতর্কিতভাবে আমাদের ওপর হামলা ও গুলিবর্ষণ করে দুর্বৃত্তরা। গণসংযোগে থাকা বেশ কয়েকটি গাড়ি তারা এ সময় ভাঙচুর করে। এ সময় আমিসহ আমার আটজন কর্মী আহত হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আবু সাইয়িদ বলেন, ‘প্রতিপক্ষ প্রার্থী শামসুল হক টুকুর গানম্যান ফারুক নিজেই আমার ওপর গুলি বর্ষণ করেন। তারা নির্বাচনী প্রচার প্রচারণা শুরুর পর থেকেই একের পর এক অব্যাহতভাবে হামলা করেই যাচ্ছেন।’

গত ২৩ ডিসেম্বর অধ্যাপক আবু সাইয়িদ বেড়া পৌর এলাকার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, এবারের নির্বাচনে প্রার্থী হওয়ার পর ১২ বার তাঁকে হত্যার চেষ্টা করা হয়েছে।

আজকের ঘটনা নিয়ে ১৩ বার তাঁর ওপর হামলার ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

এ বিষয়ে অধ্যাপক আবু সাইয়িদের ব্যক্তিগত সহকারী মেহেদী হাসান বলেন, এই নির্বাচনে প্রচারণার পর থেকে টুকু সমর্থক নেতাকর্মীরা আমাদের ওপর হামলা অব্যাহত রেখেছে। আজকের ঘটনায় অতর্কিতভাবে তারা আমাদের ওপর হামলা চালায়। আমরা স্থানীয় রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে তাৎক্ষণিকভাবে অবহিত করেছি।

এ বিষয়ে সাথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থলে আমাদের পুলিশ পাঠানো হয়েছে।’