ভোটের ফল মেনে নেওয়া উচিত : হানিফ

Looks like you've blocked notifications!

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল বিএনপির মেনে নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

আজ সোমবার দুপুর ১২টায় কুষ্টিয়া শহরের পিটিআই রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন হানিফ।

বিরোধীপক্ষকে উদ্দেশ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘নির্বাচন হয়ে গেছে, এটা মেনে নেওয়া উচিত। এই নির্বাচন নিয়ে বিতর্ক করার কোনো সুযোগ নেই।’

এবারের নির্বাচন থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত মন্তব্য করে দলটির উদ্দেশে হানিফ বলেন, ‘দুর্নীতিবাজ নেতা রাখলে তারা কোনোদিনই জনসমর্থন পাবে না। বিএনপির লজ্জা হওয়া উচিত। তাদের দুষ্কর্মের কারণে দেশ যেমন অন্ধকারে তলিয়ে গিয়েছিল, তেমনই আজকে বিএনপিও অন্ধকারে তলিয়ে গেছে।’

‘ক্ষমতায় ও বিরোধী দলে থাকতে বিএনপি কোনো কল্যাণমূলক কাজ করেনি বলেই জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। ক্ষমতায় থাকতে লুটপাট আর দুর্নীতি, বাইরে থাকতে আগুন-সন্ত্রাস করে মানুষ পুড়িয়ে মারে তারা। এই কারণে মানুষ তাদের ভোট দেয়নি,’ বলেন আওয়ামী লীগ নেতা। 

নির্বাচনে পরাজিত হলে অন্যের ওপর দায় চাপানো বিএনপির পুরোনো কালচার, মির্জা ফখরুলরা এখন সেটিই করছেন বলে দাবি করেন হানিফ। কিন্তু বিরোধিতার নামে নির্বাচন-পরবর্তী সহিংসতা করলে কেউ পার পাবে না, কাউকেই ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

গতকাল রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ করা হয়। এতে কুষ্টিয়া-৩ আসনে বিপুল ভোটে বিজয়ী হন মাহবুবউল আলম হানিফ। এ উপলক্ষে আজ মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন মহলের মানুষ শুভেচ্ছা জানাতে তাঁর বাড়িতে হাজির হয়েছেন।