নওগাঁয় বিরল প্রজাতির অজগর উদ্ধার

Looks like you've blocked notifications!
নওগাঁর ধামইরহাট উপজেলার জগৎনগর গ্রাম থেকে আজ মঙ্গলবার একটি বিরল প্রজাতির অজগর উদ্ধার করে এলাকাবাসী। ছবি : এনটিভি

নওগাঁর ধামইরহাট উপজেলায় ১৫ দিনের ব্যবধানে আবারও একটি বিরল প্রজাতির অজগর উদ্ধার করেছে এলাকাবাসী। বর্তমানে অজগরটি উপজেলা বনবিট কর্মকর্তার তত্ত্বাবধানে রয়েছে। অজগরটিকে এক নজর দেখতে বিট কর্মকর্তার কার্যালয়ে ভিড় করছে উৎসুক জনতা।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার জগৎনগর গ্রামের নলপুকুর এলাকার তালগাছের কাছে অজগর সাপটি দেখতে পায় এলাকাবাসী। পরে  এলাকার মো. আব্দুল কাদের, মো. রইচ উদ্দিন, আব্দুর রহমান, মো. দুলাল হোসেন ও মইশড় গ্রামের মো. মমতাজ উদ্দিন সাপটিকে ধরে ফেলে। 

খবর পেয়ে উপজেলা বনবিট কর্মকর্তা লক্ষণ চন্দ্র ভৌমিক ও উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন ঘটনাস্থলে গিয়ে অজগরটি তাঁদের হেফাজতে নিয়ে যান। 

এ বিষয়ে উপজেলা বনবিট কর্মকর্তা লক্ষণ চন্দ্র ভৌমিক জানান, সাড়ে সাত ফুট লম্বা ও প্রায় ১৬ কেজি ওজনের অজগর সাপটি বর্তমানে তাঁর তত্ত্বাবধানে রয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সাপটি হস্তান্তর করা হবে। 

এর আগে উপজেলার বস্তাবর, মঙ্গলকোঠা, দেবীপুর ও নন্দনপুর গ্রামে একটি করে অজগর আটক করে এলাকাবাসী। সর্বশেষ গত ৭ ফেব্রুয়ারি উপজেলার দেবীপুর বাজারের কাছে একটি পুকুরের কাছে চন্দ্রবোড়া/ঢেকিবোড়া প্রজাতির একটি অজগর সাপ দেখতে পায় এলাকাবাসী।