রুহুল হককে মন্ত্রী চাই, সাতক্ষীরা নাগরিক সমাজ

Looks like you've blocked notifications!
সাতক্ষীরা প্রেসক্লাবে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে সাতক্ষীরা সম্মিলিত নাগরিক সমাজ। ছবি : এনটিভি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-৩ আসনে নৌকা মার্কায় বিজয়ী সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হককে নতুন সরকারে আবারও মন্ত্রী করার দাবি জানিয়েছে সাতক্ষীরার নাগরিক সমাজ।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাতক্ষীরা সম্মিলিত নাগরিক সমাজের পক্ষ থেকে এক লিখিত বক্তব্যে এ দাবি তোলা হয়। নাগরিক সমাজের পক্ষে বক্তব্য পড়েন অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু।

বক্তব্যে বলা হয়, ‘নবম সংসদ নির্বাচনের পর আ ফ ম রুহুল হক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী হন। সে সময় দেশের স্বাস্থ্যবিভাগে যুগান্তকারী উন্নয়ন আনেন তিনি। তারই কারণে বাংলাদেশে মা ও শিশু মৃত্যুহার প্রায় শূন্যের কোটায় নেমে এসেছে। স্বাস্থ্যসেবাকে উন্নত মানে পৌঁছে দেওয়া ছাড়াও রুহুল হক দেশের জন্য মা ও শিশু মৃত্যুরোধে জাতিসংঘ ঘোষিত এমডিজি পুরস্কার অর্জনে গুরুত্বপূর্ণ  ভূমিকা রাখেন। সাতক্ষীরায় একটি মেডিকেল কলেজ, যুব উন্নয়ন কেন্দ্র, নার্সিং ট্রেইনিং সেন্টার গড়ে তুলেছেন রুহুল হক। এ ছাড়া দেশব্যাপী ১৬ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন, চিকিৎসার মান উন্নয়ন ও সরকারি ওষুধে লাল সবুজ মোড়ক দেওয়া তারই অবদান।’

লিখিত বক্তব্যে আরো বলা হয়,  ‘গত ১০ বছরে সাতক্ষীরায় যে উন্নয়ন হয়েছে তার নেপথ্যে রয়েছে ডা. রুহুল হকের অবদান। এ ছাড়া ২০১৪ সালের নির্বাচনের পর থেকে গত পাঁচ বছর যাবত তিনি প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তিনি দেশের পক্ষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে এক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন। শুধু তাই নয় বর্তমানে তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হিসেবে কাজ করছেন।’

রুহুল হককে একজন দক্ষ চিকিৎসক, অভিজ্ঞ ও সৎ মানুষ উল্লেখ করে নাগরিক সমাজ জানায়, তাঁকে আবারও মন্ত্রী করা হলে সাতক্ষীরার তো বটেই দেশের সার্বিক উন্নয়নই ত্বরান্বিত হবে। সাতক্ষীরার ২৩ লাখ মানুষ রুহুল হককে মন্ত্রী হিসেবে পেতে চায় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

নাগরিক সমাজ বলে, ‘রুহুল হক মন্ত্রী হলে সাতক্ষীরায় পাবলিক বিশ্ববিদ্যালয় হবে। এ ছাড়া জেলায় আইটি পার্ক ও রেললাইন স্থাপন, পূর্ণাঙ্গ স্টেডিয়াম ও কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ ভোমরা বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণের প্রতিশ্রুতি রয়েছে তাঁর নির্বাচনী ইশতেহারে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাজীবনে ইডেন মহিলা কলেজ ছাত্রী সংসদের ভিপি থাকাকালীন রুহুল হক ঢাকা মেডিকেল কলেজ সংসদের ভিপি ছিলেন। এ কারণে এ দুই নেতার পরস্পরের প্রতি গভীর আস্থা আছে। সেই আস্থার কারণেই রুহুল হককে আবারও মন্ত্রিত্ব দেওয়া হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করে সাতক্ষীরার সম্মিলিত নাগরিক সমাজ।

সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. হাবিবুর রহমান, সাবেক সাংসদ ডা. মোকলেছুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক পিপি অ্যাডভোকেট ওসমান গনি, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস সভাপতি আরাফাত হোসেন, সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম, ডা. মনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধাসন্তান লায়লা পারভিন সেঁজুতি, নাগরিক সমাজ নেতা সাংবাদিক হাফিজুর রহমান মাসুম প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ডা. আ ফ ম রুহুল হক নৌকা মার্কায় তিন লাখ তিন হাজার ৬৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।