নওগাঁয় তিনবারের সাংসদ সাধন মজুমদারকে মন্ত্রিত্ব দেওয়ার দাবি

Looks like you've blocked notifications!
নওগাঁ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত হয়ে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন সাধন চন্দ্র মজুমদার। ছবি : সংগৃহীত

নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য, ধর্ম মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার মন্ত্রী হিসেবে দেখতে চাইছেন এখানকার আওয়ামী লীগের নেতারা ও কর্মীসমর্থকরা। নওগাঁ-১ আসন থেকে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া সাধন মজুমদার অহিংস, সজ্জন ও গুণী মানুষ হিসেবে তাঁকে এলাকায় সবাই জানেন এবং চেনেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে সাধন চন্দ্র মজুমদার নওগাঁ-১ আসনে নৌকা প্রতীকে এক লাখ ৮৭ হাজার ২৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী মোস্তাফিজুর রহমান। অর্ধলক্ষাধিক ভোট বেশি পেয়ে সাধন চন্দ্র মজুমদার তৃতীয় বারের মতো বিজয়ী হয়েছেন।

নেতাকর্মীরা জানান, সাধন চন্দ্র মজুমদার একটানা ১০ বছর ক্ষমতায় থেকে সীমান্তবর্তী নিয়ামতপুর, পোরশা ও সাপাহার উপজেলায় দৃশ্যমান ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। চলমান উন্নয়নের অংশ হিসেবে এখনো যেসব উন্নয়নমূলক কাজ বাকি রয়েছে সেগুলো সম্পাদনের জন্য তাঁকে মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী।

পোরশা উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম বলেন, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি নওগাঁবাসীর কাছে অহিংস, সজ্জন ও গুণী মানুষ হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। এ ছাড়া, সীমান্তবর্তী এই আসনে সাধন মজুমদার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার আগে এলাকাটি অবহেলিত ছিল। সাধন চন্দ্র মজুমদার ২০০৮ সালে বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে অবহেলিত নিয়ামতপুর, পোরশা ও সাপাহার উপজেলার উন্নয়নের শুরু। ১০ বছরের ব্যবধানে এখন তিনটি উপজেলায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে তিন উপজেলায়। এ  ছাড়া রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষা, স্বাস্থ্য খাতসহ মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের ব্যাপক উন্নয়ন করা হয়েছে। এ আসন থেকে কোনো দিনই কেউ মন্ত্রিত্ব লাভ করেননি। গত ১০ বছরের উন্নয়নের ধারাবাহিকতায় শুরু করা কাজগুলো শেষ করাসহ সীমান্তবর্তী নওগাঁ-১ আসনের আরো উন্নয়নের জন্য পোরশা, সাপাহার, নিয়ামতপুর উপজেলাবাসীর প্রাণের দাবি সাধন চন্দ্র মুজমদার আগামীতে মন্ত্রী করা হোক।

নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হক বলেন, পুরো নওগাঁ জেলার উন্নয়নের জন্য সাধন চন্দ্র মজুমদারকে মন্ত্রী পদ দেওয়া জরুরি। এতে একদিকে যেমন এলাকায় উন্নয়ন ঘটবে, অন্যদিকে তাঁর গতিশীল ও সৃষ্টিশীল রাজনীতির কারণে দল অনেক উপকৃত হবে।

সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আলম শাহ বলেন, সাধন চন্দ্র মজুমদারের দক্ষতা ও জনপ্রিয়তার কারণে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নিয়ামতপুর, পোরশা ও সাপাহার উপজেলায় বিএনপির প্রার্থীদের পরাজিত করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিজয়ী করিয়েছেন। এ ছাড়া, ২০টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যে ১৯টি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত করতে সক্ষম হয়েছেন। এ জন্য নওগাঁর মানুষের প্রাণের দাবি নওগাঁর নিয়ামতপুর, পোরশা, সাপাহারসহ নওগাঁবাসীর প্রিয়নেতা সাধন চন্দ্র মজুমদার পূর্ণাঙ্গমন্ত্রী করা হোক।