খুলনায় কৃষকের দুই হাতের কবজি ও পায়ের রগ কর্তন

Looks like you've blocked notifications!
সোমবার সন্ত্রাসীরা কৃষক সাদ্দাম শেখের দুই হাতের কবজি আলাদা করে দিলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ছবি : এনটিভি

খুলনায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ৬০ বছরের বৃদ্ধ কৃষক সাদ্দাম শেখের দুই হাতের কবজি কেটে ফেলে দিয়েছে সন্ত্রাসীরা। এ সময় তাঁর পায়ের রগও কেটে দেওয়া হয়। সোমবার সকালে রূপসা উপজেলার জাবুসা গ্রামে সেতু মসজিদের কাছে এ ঘটনা ঘটে। উপজেলার নৈহাটী ইউনিয়নের জাবুসা পশ্চিমপাড়া এলাকায় সাদ্দামের বাড়ি।

এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন নজরুল ইসলাম শেখ ওরফে নজু ফকিরকে আটক করেছে।

আহত কৃষক সাদ্দাম শেখের ছেলে নাসিম শেখ বলেন, বাবা সাদ্দাম শেখ ফজরের নামাজ শেষে খানজাহান আলী (রহ.) সেতুর নিচে চা খাওয়ার জন্য বাড়ি থেকে বের হন। এরপর সাত-আটজন সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে তাঁর ওপর হামলা চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাঁর দুই হাতের কবজি শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। এছাড়া সন্ত্রাসীরা তাঁর দুই পায়ের রগ কেটে দেয়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাঁকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার জের ধরে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আহত সাদ্দামের বাড়ি পাহারা দিচ্ছে পুলিশ।

রূপসা থানার পরিদর্শক (তদন্ত) শাহীনুর রহমান বলেন, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে নজরুল ইসলাম নামে একজনকে আটক করা হয়েছে। অন্যদেরও আটক করার জন্য অভিযান চালানো হচ্ছে। জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।

এর আগে ২০১২ সালে একবার সাদ্দাম শেখকে কুপিয়ে জখম করেছিল সন্ত্রাসীরা। ওই ঘটনায় দায়ের করা মামলা আদালতে বিচারাধীন রয়েছে।