নওগাঁয় জোড়া ডাকাতি, বাধা দিতে গিয়ে একজন নিহত

Looks like you've blocked notifications!
নওগাঁর রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়নের আমগ্রামে ডাকাতদের হামলায় নিহত মোফাজ্জল হোসেনের স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

নওগাঁয় একই ইউনিয়নের দুই গ্রামে ডাকাতির ঘটনা ঘটেছে। সোমবার রাতে রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়নের আমগ্রাম ও সিলমাদার সাহাপাড়া গ্রামে ডাকাতির ঘটনাগুলো ঘটে। এ সময় বাধা দিতে গিয়ে একজন নিহত হয়েছেন।

নিহতের নাম মোফাজ্জল হোসেন (৫৫)। তিনি আমগ্রামের বাসিন্দা। এ ছাড়া, ডাকাতদের মারপিটে নারী-পুরুষসহ অন্তত চারজন আহত হয়েছেন। এ সময় ডাকাতেরা পৃথক দুটি বাড়ি থেকে ৩০ হাজার টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

ডাকাতিগুলো হয়েছে আমগ্রামের মজিবর রহমান আকন্দ ও সিলমাদার সাহাপাড়া গ্রামের ময়নুল হকের বাড়িতে।

মজিবর রহমান আকন্দের ছেলে আবদুল মজিদ জানান, সোমবার দিবাগত রাত ২টার দিকে বাড়ির পূর্বদিকের দরজা ভেঙে ২০-২৫ জনের মুখোশধারী ডাকাতরা বাড়িতে প্রবেশ করে। এরপর বাড়ির লোকজনদের দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে বেধড়ক মারপিট করে টাকা ও স্বর্ণালংকার লুট করতে থাকে। এ সময় বাড়ির লোকজনদের চিৎকারে গ্রামের লোকজন ছুটে আসতে থাকে। এ সময় মজিবর রহমানের ভাগ্নে মোফাজ্জল হোসেন ছুটে এসে প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাতের ছুরিকাঘাতে তিনি গুরুতর আহত হন। এরই মধ্যে ৩০ হাজার টাকা এবং আট আনা ওজনের স্বর্ণালংকার লুট করে ডাকাতরা পরপর চারটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়।

স্থানীয় লোকজন মোফাজ্জলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় তিনি মারা যান। নিহত মোফাজ্জল হোসেন একই গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে।

ডাকাতদের মারধরে আবদুল মজিদ (৬০), মোকছেদ আলী (৪৮), মজিবর রহমানের মেয়ে রেবেকা আকতার (৩২) ও মজিদের ছেলে আবির হোসেন (১২) আহত হন ।

আহতদের রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর দিকে একই রাতে একই ইউনিয়নের সিলমাদার গ্রামের আবদুস সামাদ হোসেনের ছেলে ময়নুল হককে বেঁধে রেখে মারধর করে প্রায় ৩৩ হাজার টাকা ও দশ আনা স্বর্ণের গয়না এবং একটি মোবাইল ফোন লুটের ঘটনা ঘটে।

খবর পেয়ে রাতেই রাণীনগর থানা পুলিশ ডাকাতির ঘটনাস্থলে যায়। এ ছাড়া আজ সকালে নওগাঁ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার লিমন রায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান জানান, ডাকাতদের বাধা দিতে গিয়ে মোফাজ্জল হোসেন নামের একজন নিহত হয়েছেন। এছাড়া গ্রামের লোকজন ছুটে আসার কারণে ডাকাতরা ৩০ হাজার টাকা এবং আট আনা ওজনের স্বর্ণের গয়না নিয়ে ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়।

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সংঘবদ্ধ ডাকাতদলের সদস্যদের গ্রেপ্তারে পুলিশ মাঠ পর্যায়ে কাজ করছে।