জাবালে নূরের মালিকের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ২২ জানুয়ারি

Looks like you've blocked notifications!
শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম। ছবি : সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় করা মামলায় জাবালে নূর পরিবহনের মালিকসহ ছয়জনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২২ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আজ রোববার ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েস এ দিন ধার্য করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ আদালতে মামলার কোন সাক্ষ্য না আসায় সময়ের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক সাক্ষ্য গ্রহনের জন্য নতুন দিন ধার্য করেন।’

গত ২৫ অক্টোবর এ মামলায় অভিযোগ গঠন করেন আদালত। এর মধ্য দিয়ে আলোচিত মামলাটির বিচার শুরু হয়।

মামলার আসামিরা হলেন জাবালে নূরের দুটি বাসের মালিক শাহাদাত হোসেন ও জাহাঙ্গীর আলম, দুটি বাসের চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং দুই চালকের দুই সহকারী এনায়েত হোসেন ও কাজী আসাদ।

গত ৬ সেপ্টেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম এ মামলায় অভিযোগপত্র দাখিল করেন।

নথি থেকে জানা যায়, গত বছরের ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের সামনে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ফ্লাইওভারের শেষ প্রান্তে জাবালে নূর পরিবহনের দুই বাসচালকের রেষারেষিতে প্রাণ হারায় দুই কলেজ শিক্ষার্থী। তারা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

এ ঘটনায় ওই দিনই রাতে নিহত শিক্ষার্থী শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম ক্যান্টনমেন্ট থানায় মামলাটি দায়ের করেন।