নারী ও শিশুদের নিয়ে কাজ করতে চান অপু বিশ্বাস

Looks like you've blocked notifications!

‘আমি মহিলা ও শিশুদের জন্য কাজ করতে চাই। আমি নিজেও জীবনে অনেক বড় সমস্যায় পড়েছিলাম। মানুষের ভালোবাসা, আর গণমাধ্যমের সহযোগিতায় আমি আবারও ঘুরে দাঁড়িয়েছি, নতুন করে জীবন গোছাচ্ছি। এটা সম্ভব হয়েছে আমি অপু বিশ্বাস বলেই। আমি চলচ্চিত্রে অভিনয় করি, দর্শক আমাকে পছন্দ করে। একবার চিন্তা করে দেখুন, সাধারণ একটি মেয়ে বা শিশুর এমন অবস্থায় কী হয়? নিজের জীবন থেকে উপলব্ধি করেছি। তাই আমি সংরক্ষিত আসনে সংসদ সদস্য হলে মহিলা ও শিশুদের পাশে দাঁড়াতে চাই।’ এভাবেই নিজের চাওয়ার কথা জানাচ্ছিলেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা অপু বিশ্বাস। চলচ্চিত্র তিনি আর তেমন ব্যস্ত নন। তিনি যুক্ত হতে চাইছেন রাজনীতির সঙ্গে।

অপু আরো বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী, আমাদের জন্য মমতাময়ী মা। উনাকে সহযোগিতা করতেই আমি নারী ও শিশুদের নিয়ে কাজ করতে চাই। এ কারণেই আমি মনোনয়নপত্র কিনেছি।’

গতকাল বুধবার সংসদে সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন পত্র কিনেছেন অপু বিশ্বাস। তাঁর দৃঢ় বিশ্বাস প্রধানমন্ত্রী যদি তাঁকে সুযোগ দেন তাহলে তিনি সফলতার সঙ্গেই নিজের কাজটি করতে পারবেন। অপু বলেন, ‘আমি ছোট বেলা থেকে নাচ করেছি। এ পর্যন্ত আশিটার মতো চলচ্চিত্রে কাজ করেছি। সেই হিসেবে সফলতাও পেয়েছি। কখনো রাজনীতি করব তা ভাবিনি। রাজনৈতিক কর্মকাণ্ডের মধ্যে গত নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রচার চালিয়েছি, এবারই প্রথম এমন প্রচার করেছি। আমি যেহেতু নারী ও শিশু অধিকার নিয়ে কাজ করতে চাই, দেশে যেহেতু আওয়ামী লীগের মতো দল আছে, মমতাময়ী প্রধানমন্ত্রী আছেন, তাহলে আমি কাজটি সহজেই করতে পারব বলে আমি মনে করি।’

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত মঙ্গলবার সকাল ১০টায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন। ঢাকা দক্ষিণ মহিলা আওয়ামী লীগনেত্রী নার্গিস রহমানকে মনোনয়নপত্র দেওয়ার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। মনোনয়নপত্র বাবদ ৩০ হাজার টাকা নেওয়া হচ্ছে প্রতিজনের কাছ থেকে। উদ্বোধনের সময় ওবায়দুর কাদের ছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। আগামী ১৭ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণার কথা রয়েছে নির্বাচন কমিশনের (ইসি)। একাদশ জাতীয় সংসদে প্রাপ্ত ২৫৭ আসনের বিপরীতে একক দল হিসেবে ৪৩টি আসনে মনোনয়ন দিতে পারবে আওয়ামী লীগ। জাতীয় পার্টি চারটি, বিএনপি একটি, ওয়ার্কার্স পার্টি একটি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে একটি সংরক্ষিত আসন পেতে পারেন।