১৭ ঘণ্টা পর খুলনার পথে রেল স্বাভাবিক

Looks like you've blocked notifications!
ঝিনাইদহের কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি ১৭ ঘণ্টা পর আজ শনিবার সকালে উদ্ধারের মধ্য দিয়ে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ পুনরায় শুরু হয়েছে। ছবি : এনটিভি

ঝিনাইদহের কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া ইঞ্জিনটি ১৭ ঘণ্টা পর উদ্ধারের মধ্য দিয়ে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ পুনরায় শুরু হয়েছে।

খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ফুলবাড়ী গেটের কাছে ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। রাতভর কাজ শেষে আজ শনিবার সকাল ৯টার দিকে ফের চালু হয় বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন খুলনা রেলওয়ে অঞ্চলের বিভাগীয় প্রকৌশলী রিয়াদ আহমেদ।

রেল কর্তৃপক্ষ জানায়, পাবনার পাকশি থেকে রাত ১০টা উদ্ধারকারী ট্রেন আসে। এরপর রেলওয়ের ৮০ জনের একটি দল ইঞ্জিন উদ্ধার ও রেলপথ সংস্কারে কাজ শুরু করে।

এ দুর্ঘটনার পর যাত্রীরা চরম ভোগান্তিতে পড়ে। আনুমানিক ৪০০ যাত্রী ছিল ট্রেনটিতে। তারা ট্রেন থেকে নেমে সড়ক পড়ে গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থেকে রূপসা ট্রেনের ইঞ্জিন এসে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দাঁড়িয়ে থাকা বগিগুলো চুয়াডাঙ্গার উথলী স্টেশনে নিয়ে যায়।