দৃষ্টি অন্য দিকে সরানোর জন্যই বিজয় উৎসব : ফখরুল

Looks like you've blocked notifications!
রাজধানীর চন্দ্রিমা উদ্যানে শনিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল। ছবি : এনটিভি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন সবচেয়ে বড় পরাজয় আসলে হয়েছে আওয়ামী লীগের। পরাজয় থেকে দৃষ্টি সরানোর জন্যই এই উৎসব করা হয়েছে।

আজ শনিবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষীকী উপলক্ষে তাঁর মাজার জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন শেষে এ সব কথা বলেন মির্জা ফখরুল।

নির্বাচনের নৈতিক পরাজয় ঢাকতেই আজ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ বিজয় উৎসব করছে মন্তব্য করে ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ তাদের এই ভয়াবহ একটি ভোটডাকাতির মধ্য দিয়ে তারা যে ক্ষমতা দখল করে নিয়েছে, সেটা তারা উৎসব পালন করতে যাচ্ছে। এখান থেকেই বোঝা যায় যে আওয়ামী লীগের, প্রকৃতপক্ষে গণতন্ত্রের প্রতি তাদের কোনো শ্রদ্ধা নেই এবং তারা গণতন্ত্রের (কথা) মুখে বলে, কিন্তু কখনো বিশ্বাস করে না। পরাজয় (থেকে) তাদের দৃষ্টিকে অন্যদিকে সরানোর জন্য (এ উৎসব)। 

‘৩০ ডিসেম্বর তো গণতন্ত্রের পরাজয় হয়েছে। আর আওয়ামী লীগের সবচেয়ে বড় পরাজয় হয়েছে। কারণ আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে’, বলেন বিএনপি মহাসচিব।

নেতা আরো বলেন, বিএনপি জণগনের দল বলে এখনো বিশ দলীয় জোট অটুট আছে। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে কোনো বিরোধ নেই বলেও এ সময় জানান তিনি।