মুক্তিপণ দিতে গিয়েও জীবিত পেল না অপহৃত শিশুকে

Looks like you've blocked notifications!

মুক্তিপণ দিতে গিয়েও জীবিত পেল না অপহৃত জুবায়েত হোসেনকে (৭)। অপহরণের তিনদিন পর আজ রোববার সকালে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার জালশুকা গ্রামে নিজ বাড়ির পাশে লেবু বাগানে মিলল শিশুটির লাশ।

এর আগে অপহরণকারীর দেওয়া ঠিকানায় তিন লাখ টাকা মুক্তিপণ নিয়ে গেলেও তাকে পাওয়া যায়নি। এতে শিশুটিকে জীবিত না পাওয়ার শঙ্কা করছিলেন স্বজনরা।

জালশুকা গ্রামের মো. সামছুল হকের ছেলে জুবায়েত নিজ গ্রাম জালশুকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্বজন ও স্থানীয়রা জানায়, জানুয়ারির প্রথম সপ্তাহে জুবায়েতকে স্কুলে ভর্তি করা হয়। স্কুলে যেত নিয়মিত। গত বৃহস্পতিবার স্কুল ছুটির পর বাড়ি এসে প্রতিবেশী মহিদুল ইসলামের সঙ্গে খেলা করছিল। সন্ধ্যায় বাড়ি ফিরে না আসায় খোঁজাখুঁজি করা হয়। তার সন্ধানে মসজিদের মাইকেও প্রচার করা হয়।

শিশুটির বাবা সামছুল হক জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে তাঁর মোবাইল ফোনে এক নারী ফোন দিয়ে জুবায়েতের মুক্তিপণ বাবদ তিন লাখ টাকা দাবি করে। জীবিত পেতে চাইলে ১২ ঘণ্টার মধ্যে টাকা নিয়ে সাভার বাসস্ট্যান্ড ওভারব্রিজের  নিচে যেতে বলে।

গ্রামে গ্রামে কাপড় ফেরি করে অভাব-অনটনে সংসার চালান সামছুল হক। তারপরও ধার-দেনা করে টাকা নিয়ে গেলেও জুবায়েতকে ফেরত পায়নি তারা। এ ব্যাপারে সাটুরিয়া থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেন তারা।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানোর চেষ্টা চলছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তদন্তের স্বার্থে পরিচয় গোপন রাখা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।