নোয়াখালীতে বিএনপিকর্মীর স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ

Looks like you've blocked notifications!

নোয়াখালীতে বিএনপিকর্মীর স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের ফাঁসির দাবিতে আজ রোববার মানববন্ধন ও বিক্ষোভ করেছেন স্থানীয়রা। আজ রোববার কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন আয়োজনে সহযোগিতা করে বেসরকারি সংস্থা ‘নিজেরা করি’। মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালীতে একের পর এক গণধর্ষণের ঘটনায় প্রশাসন নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। অভিযুক্তদের গ্রেপ্তার না করে মামলাটি ভিন্ন খাতে নিতে সাধারণ লোকদের গ্রেপ্তার করা হচ্ছে বলেও অভিযোগ করেন স্থানীয়রা। দ্রুত সব অপরাধীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি করেন তারা। বক্তারা কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহারের দাবিও জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করা হয়। মিছিল শেষে স্থানীয় নবগ্রাম স্কুলের সামনে কিছু সময় অবস্থান করে বিক্ষোভকারীরা।

গত ২৭ ডিসেম্বর ওই নারীর (২৯) স্বামী বিএনপি কর্মী আবুল হোসেনকে একটি মামলায় গ্রেপ্তার করা হয়। তিনি বর্তমানে নোয়াখালী কারাগারে বন্দি রয়েছেন। গত শুক্রবার গভীর রাতে কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের একটি গ্রামে সিঁধ কেটে ঘরে ঢুকে টাকা ও মালামাল লুটের পর তিন সন্তানের জননীকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা। নির্যাতিত নারী নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় পুলিশ এ পর্যন্ত চারজন আসামিকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে মো. জাকের হোসেন জহিরকে গতকাল শনিবার গ্রেপ্তার করা হয়। জহির ধানসিঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সদস্য বলে জানা গেছে। এ ছাড়া গতকাল শনিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে মো. মান্না, মো. সেলিম ও হারুনুর রশীদ নামের তিনজনকে গ্রেপ্তার করা হয়।