লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানির জামিন

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে আজ মঙ্গলবার দুপুরে জামিন মঞ্জুর শেষে বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ অন্যরা। ছবি : এনটিভি

নির্বাচনী সহিংসতার মামলায় কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির জামিন মঞ্জুর করেছেন আদালত। এ সময় একই মামলায় তাঁর ভাই ও জেলা বিএনপির সদস্য ওয়াহেদ উদ্দিন চৌধুরী হ্যাপীকেও জামিন দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে বিচারক মো. শাহে নূর দুই ভাইয়ের জামিন আবেদন মঞ্জুর করেন। তাঁদের আইনজীবী হাছিবুর রহমান হাছিব জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ২৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে নির্বাচনী গণসংযোগকালে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির ওপর হামলার ঘটে। হামলার একপর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুই পুলিশ সদস্য, বিএনপির ২৫ জন ও আওয়ামী লীগের ছয়জন আহত হন।

এ ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন। ওই মামলায় বিএনপি নেতা এ্যানি ও তাঁর ভাই হ্যাপী চৌধুরীসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের ৩৪৬ নেতাকর্মীকে আসামি করা হয়। পরদিন ২৬ ডিসেম্বর দুপুরে এ্যানি ও হ্যাপী চৌধুরী হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করলে চার সপ্তাহের আগাম জামিন দেওয়া হয় তাঁদের।