রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু হলের উদ্বোধন

Looks like you've blocked notifications!
রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ কে এম নূর-উন-নবী বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল উদ্বোধন করেন। ছবি : বেরোবি জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তর

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রদের আবাসনের জন্য ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামে একটি হল উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় উপাচার্য এ কে এম নূর-উন-নবী ফিতা কেটে হলটির উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের তথ্য কর্মকর্তা মোহাম্মদ আলী স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এটিই বেরোবির ছাত্রদের জন্য প্রথম আবাসিক হল।

নতুন হলটির প্রভোস্ট কমলেশ চন্দ্র রায় জানান, ২০১০ সালে বঙ্গবন্ধু হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। পরে হলের নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’ চূড়ান্ত করে ২০১১ সালের ১৭ মার্চ নামফলক উন্মোচন করা হয়। ৬তলা বিশিষ্ট এ হলে ৭০টি কক্ষ রয়েছে। এতে ৩৭০ জন ছাত্র আবাসিক সুবিধা পাবেন।

এদিকে, হল চালুর প্রথমদিনেই ছাত্ররা হলে উঠতে শুরু করেছেন। এর আগে ২০১৩ সালের ১৪ জুলাই শেখ ফজিলাতুন্নেছা মুজিব নামে ৩৪৬ ছাত্রীর আবাসিক সুবিধাসম্পন্ন একটি ছাত্রী হল চালু করা হয়েছিল।

হলের উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘শুধু থাকার জন্য নয় বরং নিজেদের যোগ্য হিসেবে গড়ে তোলার লক্ষ্যে উপযুক্ত পরিবেশে লেখাপড়া ও গবেষণার জন্য এই আবাসিক হল।’ পারস্পরিক সম্প্রীতি ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে হলটিতে সহাবস্থানের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

হলটির উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, কলা অনুষদের ডিন ড. নাজমুল হক, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. মতিউর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ), শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) মো. আমির শরিফ ও প্রক্টর (চলতি দায়িত্ব) মো. শাহিনুর রহমান।

পরে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে উপাচার্য জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন করেন। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।