বোয়ালমারীর সাবেক ওসির বিরুদ্ধে তদন্ত শুরু

Looks like you've blocked notifications!

ফরিদপুরের বোয়ালমারী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বিশ্বাসের বিরুদ্ধে হত্যা মামলায় আসামিদের সঙ্গে যোগসাজসের অভিযোগের তদন্ত শুরু হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলার বাদীকে মামলা দিয়ে হয়রানি এবং থানায় নিয়ে নির্যাতন করার অভিযোগও রয়েছে। 

পুলিশ হেডকোয়াটার্সের ডিসিপ্লিন সেলের পরিদর্শক সালাউদ্দিন আরশেদ আজ বৃহস্পতিবার বোয়ালমারী থানা ভবনে অভিযোগকারীদের সাক্ষ্য গ্রহণ করেন।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আমিনুল হক সন্ধ্যায় এনটিভি অনলাইনকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। 

পুলিশ জানায়, ওসি মোহাম্মদ আলী বিশ্বাস বোয়ালমারীতে কর্মরত অবস্থায় গত বছর ২৭ অক্টোবর পৌরসভার সরকারি কলেজ রোডে চোর সন্দেহে ছোলনা গ্রামের মজিবর মোল্যার ছেলে মিলনকে কয়েকজন পিটুনি দেয়। চিকিৎসাধীন অবস্থায় ৩১ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মিলন মারা যায়।

এ ঘটনায় নিহতের বাবা মজিবর মোল্যা কলেজ রোডের আজিজুল হক বাট্টু মৃধাকে প্রধান আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। ওসি মোহাম্মদ আলী বিশ্বাস ওই ঘটনায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়নি মর্মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনের বিরুদ্ধে বাদী মজিবর মোল্যা আদালতে নারাজি দেন। এতে ক্ষুব্ধ হয়ে মজিবর মোল্যাকে চাঁদাবাজি ও অপহরণের মামলার আসামি করা হয় হয় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। 

পুলিশ হেডকোয়ার্টারসহ বিভিন্ন দপ্তরে দেওয়া অভিযোগে আরো বলা হয়, ওসি মোহাম্মদ আলী বিশ্বাস আসামিদের সঙ্গে যোগসাজসের মাধ্যমে অর্থের বিনিময়ে মজিবর মোল্যাকে থানায় এনে মারধর করেন। 

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ওসি মোহাম্মদ আলী বিশ্বাসকে গত ২৯ মে বদলি করে ডিআইজি ঢাকা রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত করা হয়।