আত্মহত্যা প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহ্বান

Looks like you've blocked notifications!
ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আত্মহত্যা-প্রবণতা প্রতিরোধবিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত অতিথিরা। ছবি : এনটিভি

আত্মহত্যা প্রতিরোধে সাংস্কৃতিক কর্মী, শিল্পীসহ সমাজের সব শ্রেণি-পেশার মানুষদের এগিয়ে আসতে হবে। কারণ এর দায়ভার একসময় সবাইকে বহন করতে হবে।

আত্মহত্যা-প্রবণতা প্রতিরোধবিষয়ক এক মতবিনিময় সভায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক অভিনেতা লিয়াকত আলী লাকী এ কথা বলেছেন।

আজ শুক্রবার বেলা ১১টায় ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ওই মতবিনিময় সভা হয়।

প্রধান অতিথি শিল্পকলা একাডেমির মহাপরিচালক তাঁর বক্তব্যে বলেছেন, মানুষ নিজের ইছায় জন্মগ্রহণ করে না। যে কারণে সে তার নিজের মৃত্যু নিজে ঘটাতে পারে না। তাকে সময়ের জন্য অপেক্ষা করতে হবে। সমাজের সব পেশার মানুষ অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করলে আত্মহত্যার প্রবণতা রোধ করা সম্ভব বলে মন্তব্য করেন তিনি।

জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঝিনাইদহ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট আবদুল ওয়াহেদ জোয়ারদার, অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, সদর পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান প্রমুখ। এ ছাড়া বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), এনজিও প্রতিনিধি, সমাজসেবক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পক্ষ থেকে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। আত্মহত্যার শীর্ষে থাকা জেলা হিসেবে ঝিনাইদহে প্রথম এ ধরনের সভার আয়োজন করা হলো।