বরগুনায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে সাংবাদিক লাঞ্ছিত, এএসআই প্রত্যাহার

Looks like you've blocked notifications!

বরগুনা সদরে একটি এসএসসি পরীক্ষাকেন্দ্রে পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের এক সহকারী উপপরিদর্শকের (এএসআই) লাঞ্ছনার শিকার হয়েছেন সাংবাদিক মালেক মিঠু। এ ঘটনায় সংশ্লিষ্ট পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আজ শনিবার সকাল ৯টার দিকে জেলা সদরে বরগুনা জিলা স্কুলের পরীক্ষাকেন্দ্রে ওই ঘটনা ঘটে।

ডিবিসি টেলিভিশনের বরগুনা জেলা প্রতিনিধি মালেক মিঠু অভিযোগ করে বলেন, আজ এসএসসি পরীক্ষার প্রথম দিন বেলা ৯টার দিকে সংবাদ সংগ্রহের উদ্দেশে বরগুনা জিলা স্কুলে এসএসসির পরীক্ষাকেন্দ্রে যান তিনি। সে সময় ডিবি পুলিশের সহকারী উপপরিদর্শক মো. রিপন মিয়া তাঁকে কেন্দ্রে ঢুকতে বাধা দেন ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

পরে সে খবর শুনে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন ও পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম ঘটনাস্থলে যান। সে সময় তাঁদের অগ্রাহ্য করে পুনরায় রিপন মিয়া তাঁকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন বলে অভিযোগ সাংবাদিক মালেক মিঠুর।

এদিকে এ ঘটনার পর তাৎক্ষণিকভাবে জেলা প্রেসক্লাবে এক জরুরি সভা আহ্বান করা হয়। সভা শেষে বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের পক্ষ থেকে জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদের কাছে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়।

এ বিষয়ে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ বলেন, ‘অভিযোগ পেয়ে তৎক্ষণাৎ অভিযুক্ত এএসআই রিপনকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’