জাপানি নাগরিক হত্যায় পাবনায় অটোরিকশাচালক আটক

Looks like you've blocked notifications!
হোশি কুনিও। ফাইল ছবি

জাপানি নাগরিক হত্যার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রংপুরে আটক হুমায়ুন কবীরের খালাতো ভাই সুইটকে (৪০) আটক করা হয়েছে। আজ শুক্রবার পাবনার শালগাড়িয়া থেকে তাঁকে আটক করে রংপুর জেলা পুলিশের বিশেষ একটি দল। 

আটক সুইটের বাড়ি পাবনা শহরের শালগাড়িয়া পুরাতন এতিমখানা এলাকায়। তিনি সিএনজিচালিত অটোরিকশা চালান।

পাবনার সহকারী পুলিশ সুপার লিটন কুমার সাহা রাত সাড়ে ৯টায় সাংবাদিকদের জানান, জাপানি নাগরিক হোশি কুনিও হত্যার অভিযোগে রংপুরে আটক হুমায়ুন কবীরের দেওয়া তথ্যানুযায়ী রংপুর জেলা পুলিশ পাবনা জেলা পুলিশের সহায়তায় শুক্রবার বিকেলে সুইটকে শালগাড়িয়া থেকে আটক করে। আটককৃত সুইট পেশায় একজন সিএনজিচালিত অটোরিকশাচালক। আটকের পর রংপুর জেলা পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য রংপুরে নিয়ে গেছে।

গত ৩ অক্টোবর শনিবার সকারে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামে জাপানের নাগরিক হোশি কুনিওকে (৬৬) গুলি করে হত্যা করে মুখোশধারী দুর্বৃত্তরা। ওই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ চারজনকে আটক করে। তাঁরা হলেন কাউনিয়ায় হোশি কুনিওর বাড়ির মালিক জাকারিয়া বালা, ব্যবসায়ী পার্টনার হুমায়ুন কবির হীরা, রিকশাচালক মুন্নাফ ও আলুটারি এলাকার মুরাদ। পরে ওই ঘটনায় বিএনপি নেতাসহ দুজনকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়।

এরপর হোশি কুনিও হত্যাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল বৃহস্পতিবার রাতে রাজশাহীতে কর্মরত ব্র্যাক ব্যাংকের দুই কর্মকর্তাকে আটক করে রংপুর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।