চাঁদপুরে গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত অর্ধশত শিক্ষার্থী

Looks like you've blocked notifications!
চাঁদপুরের কচুয়ায় একই বিদ্যালয়ের প্রায় অর্ধশত শিক্ষার্থী গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। ছবি : এনটিভি

চাঁদপুরের কচুয়া উপজেলায় একই বিদ্যালয়ের প্রায় অর্ধশত শিক্ষার্থী গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হয়েছে। বর্তমানে তারা কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার নন্দনপুর ইউনিয়নের নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রধান শিক্ষক হারাধন ভৌমিক জানান, বেলা ১১টার দিকে অষ্টম শ্রেণির একজন শিক্ষার্থী হঠাৎ মাথা ঘুরাচ্ছে বলে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। এরপর তাকে দেখে ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রায় ৫০ শিক্ষার্থী একইভাবে আক্রান্ত হয়। পরে দুপুর দেড়টার দিকে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় বিদ্যালয়ের শিক্ষক ও আশপাশের অভিভাবকদের সহযোগিতায় শিক্ষার্থীদের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

আক্রান্তদের মধ্যে ফারিয়া, লিজা, সিয়াম, উম্মে আয়মা, আফরিন, সুমাইয়া, মীম, রোকসানা, তানজীনা, তামান্না, সাবনুর, হালিমা, জেসমিন, সুমাইয়া, তাহমিনা, খাদিজা, রোকেয়া ও সুমাইয়া আক্তারসহ অন্তত ৪৬ জন চিকিৎসাধীন রয়েছে।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সোহেল রানা বলেন, শিক্ষার্থীদের নিয়ে আসার পর পরই আমরা চিকিৎসা শুরু করেছি। এখন অনেকেই সুস্থ হয়ে উঠছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একজন অসুস্থ হয়ে পড়ায় বাকিদের মধ্যে আতঙ্ক কাজ করেছে। এ কারণে তারাও অসুস্থ হয়ে পড়ে।

চাঁদপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান,  হিস্টিরিয়ায় আক্রান্ত হলে ভয় পাওয়ার কিছু নেই। সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে আমি উপজেলার চিকিৎসকদের ভালোভাবে চিকিৎসা দেওয়ার জন্য বলেছি। আমার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তবে আক্রান্তরা আজকের মধ্যেই সেরে উঠবে বলে আশা করছি।