পাবনায় কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!

পূর্বশত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাবনা সদর উপজেলার চরশিবরামপুর এলাকায় কৃষকলীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ বৃস্পতিবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত খাইরুল ইসলাম (৪২) সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড কৃষকলীগের আহ্বায়ক ছিলেন। তাঁর বাড়ি সদর উপজেলার চরশিবরামপুর মহল্লায়। তিনি পেশায় ঠিকাদার ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঘটনার সময় চরশিবরামপুর স্লুইচগেটের কাছের জলাশয়ে মাছ ধরতে যান খাইরুল ইসলাম। এ সময় পূর্ববিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন তাঁকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাঁর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠায়। কারা, কী কারণে খাইরুলকে হত্যা করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

হেমায়েতপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম জানান, মাস খানেক আগে তাঁর ওয়ার্ডে মাদক ও সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে সদস্য ছিলেন খাইরুল। কমিটি গঠনের কিছুদিন পর স্থানীয় মাদক ব্যবসায়ী একই গ্রামের রাসেল হোসেন ফেনসিডিল ও অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়। রাসেলের সমর্থকদের ধারণা, তাঁকে গ্রেপ্তারের পেছনে হাত ছিল খাইরুলের।

সেই ক্ষোভের প্রতিশোধ নিতেই রাসেলের সহযোগীরা খাইরুলকে হত্যা করেছে দাবি করে নুরুল ইসলাম জানান, নিহত খাইরুল ৯ নম্বর ওয়ার্ড কৃষকলীগের আহ্বায়ক ছিলেন।