মালয়েশিয়া যাওয়ার পথে সৈকত থেকে ৩০ রোহিঙ্গা আটক

Looks like you've blocked notifications!
কক্সবাজারের টেকনাফ উপজেলায় আজ শুক্রবার ভোরে সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার সময় রোহিঙ্গা নারী ও শিশুসহ ৩০ জনকে উদ্ধার করেছে বিজিবি। ছবি : এনটিভি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার সময় রোহিঙ্গা নারী ও শিশুসহ ৩০ জনকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় দুই দালালকেও আটক করা হয়।

আজ শুক্রবার ভোরে উপজেলার শাহপরীর দ্বীপ, গোলারচর ও সিলখালি উপকূলীয় এলাকায় অভিযান চালিয়ে এসব রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক দুই দালাল হলেন উপজেলার জাহাজাপুরা গ্রামের মহিবুল্লাহ ও দমদমিয়া গ্রামের মো. হুমায়ুন।

আসাদুজ্জামান চৌধুরী বলেন, ‘দালালদের খপ্পরে পড়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাচ্ছিল ৩০ যাত্রী। তাদের মধ্যে শাহপরীর দ্বীপ গোলারচর এলাকা থেকে ১২ ও শীলখালী এলাকা থেকে ১৮ রোহিঙ্গাকে  উদ্ধার করা হয়।  রোহিঙ্গাদের মধ্যে ১৭  নারী, সাত শিশু ও ছয়জন পুরুষ রয়েছে।

এ সময় দুই স্থানীয় দালালকেও আটক করতে সক্ষম হন বিজিবি সদস্যরা। যাত্রীরা কীভাবে ও কার মাধ্যমে মালয়েশিয়া যাচ্ছিল, তা জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান আসাদুজ্জামান চৌধুরী।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে দালালদের মোটা অঙ্কের টাকা দিয়ে ওই রোহিঙ্গারা সাগরপথে মালয়েশিয়া যাচ্ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে।