বেনাপোলে নিহতদের স্মরণে শোক মিছিল

Looks like you've blocked notifications!
বেনাপোল শোক দিবস উপলক্ষে শুক্রবার শোক মিছিল বের করা হয়। ছবি : এনটিভি

আজ ১৫ ফেব্রুয়ারি বেনাপোল ট্রাজেডির পাঁচ বছর। এই দিনে পিকনিক বাস দুর্ঘটনায় নিহত হয় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু। আহত হয় ৪৭ জন শিক্ষার্থী।

২০১৪ সালের ১৫ ফেব্রুয়ারি শিক্ষাসফরে মেহেরপুরের মুজিবনগরে বার্ষিক বনভোজন শেষে চৌগাছা উপজেলা হয়ে বেনাপোল ফেরার পথে ঝাউতলা কাঁদবিলা পুকুর পাড়ে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয় এসব শিশু শিক্ষার্থীরা। নিহতদের স্মরণে বেনাপোলে নির্মাণ করা হয়েছে স্মৃতিস্তম্ভ।

শোকের এই দিনটিকে স্মরণ রাখতে বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতি বছরের মতো এবারও নেওয়া হয়েছে  নানা কর্মসূচি। আজ শুক্রবার সকালে বেনাপোলের সব শিক্ষাপ্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলনসহ শোক মিছিল ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মিছিলটি বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বের হয়ে বন্দর নগরী বেনাপোলের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন যশোর-১ আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন। মিছিল ও দোয়া অনুষ্ঠানে বেনাপোল সব স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। মিছিল শেষে নিহতদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে স্মৃতিস্তম্ভে এক শোকসভায় বক্তব্য দেন সাংসদ শেখ আফিল উদ্দিন। অনুষ্ঠানে ১১ জন ইউনিয়ন পরিষদের চেয়ার‌্যম্যান, শিক্ষক ও নিহতের অভিভাবকরা উপস্থিত ছিলেন।