দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সা’দপন্থীদের ইজতেমা শুরু

Looks like you've blocked notifications!

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমা ময়দানে শুরু হয়েছে মাওলানা সা’দ অনুসারীদের বিশ্ব ইজতেমা। আজ রোববার ভোরেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইজতেমা ময়দানে জড়ো হচ্ছেন মুসল্লিরা।

ইজতেমায় তাবলিগ জামাতের মুরব্বি ভারতের মাওলানা হাফেজ ইকবালের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ইজতেমার কার্যক্রম। বয়ান বাংলায় তর্জমা করছেন বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ মুনসুর।

সকাল ৭টার দিকে টঙ্গীর ইজতেমাস্থল ও আশপাশের এলাকায় হঠাৎ করেই বৃষ্টি শুরু হয়। এতে দুর্ভোগে পড়েছেন ইজতেমায় যোগ দেওয়া মুসল্লিরা।

এদিকে, ভোর থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে মাওলানা সা’দ অনুসারী মুসল্লিরা ইজতেমার ময়দানে আসতে শুরু করেছেন। আগের মতোই দেশের বিভিন্ন স্থান থেকে বাস-ট্রাক, কার-পিকআপসহ বিভিন্ন যানবাহনে করে ইজতেমাস্থলে আসছেন মুসল্লিরা।

পরে ময়দানের নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়েছেন তাঁরা। দেশি মুসল্লিদের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশ থেকে মুসল্লিরা আসছেন বলে জানা গেছে।

টঙ্গীর তুরাগতীরের এবার ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের চার দিনব্যাপী ৫৪তম বিশ্ব ইজতেমা। গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ইজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। গতকাল শনিবার ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ওই বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত।

আজ রোববার ও আগামীকাল সোমবার ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন সা’দ অনুসারীরা। আগামীকাল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা কার্যক্রম।