খাগড়াছড়িতে নাম জিজ্ঞেস করেই কলেজছাত্রকে গুলি করে হত্যা

Looks like you've blocked notifications!
খাগড়াছড়ি জেলা শহরের নারানখাইয়া এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত তুষার চাকমার মরদেহ উদ্ধার করে পুলিশ। ছবি : এনটিভি

খাগড়াছড়ি জেলা শহরের নারানখাইয়া এলাকায় তুষার চাকমা (১৯) নামের এক কলেজছাত্রকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের নারানখাইয়া এলাকায় জিনা ইঞ্জিনিয়ারিং নামের একটি দোকানে কয়েকজনের সঙ্গে বসে গল্প করছিলেন তুষার চাকমা। এ সময় একটি মোটরসাইকেলে করে দুজন এবং আরো সাত-আটজন হেঁটে এসে তাদের পরিচয় জানতে চায়। তুষার চাকমা পরিচয় দেওয়ার পর ওয়ার্কশপ সংলগ্ন স্থানীয় সরকার অধিদপ্তরের (এলজিইডি) কার্যালয়ের গেইটের দিকে নিয়ে গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

জিনা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মালিক জয় চাকমা বলেন, ‘তুষারসহ আমরা একসঙ্গে গল্প করছিলাম। এসময় একদল অস্ত্রধারী দোকানে এসে চুপ থাকার নির্দেশ দেয়। একপর্যায়ে তুষারের নাম-ঠিকানা জিজ্ঞেস করে দোকানের পাশে নিয়ে গুলি করে। এ সময় তারা কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে পশ্চিম নারানখাইয়া দিয়ে পালিয়ে যায়।’

লক্ষ্মীছড়ি উপজেলার বাসিন্দা তুষার চাকমা খাগড়াছড়ি সরকারি কলেজে পড়তেন। পাশাপাশি তিনি ব্যাটারিচালিত অটোরিকশা (ইজিবাইক) চালাতেন বলে স্থানীয় লোকজন জানিয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। লাশ আগামীকাল সকালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এদিকে এই ঘটনার জন্য এমএন লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছেন প্রসীত খীসা সমর্থিত ইউপিডিএফের জেলা সংগঠক মাইকেল চাকমা। তবে নিজেদের সংশ্লিষ্টতা অস্বীকার করেছে সংগঠনটি।