ন্যায়বিচার প্রতিষ্ঠায় ২৪০০ কোটি টাকার প্রকল্প

Looks like you've blocked notifications!
মঙ্গলবার মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে জেলা আইনজীবী সমিতির সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। ছবি : এনটিভি

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, এ দেশ শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বে উন্নয়নের রোড মডেলে পরিণত হয়েছে। এ সময় মন্ত্রী জানান, দ্রুত ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার দুই হাজার ৪০০ কোটি টাকার একটি ই-জুডিশিয়াল প্রকল্প হাতে নিয়েছে।

আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় অনেক বাধা পেরিয়ে আজকে সফলবার্তা জনগণের কাছে পৌঁছে দিয়েছেন যে, বাংলাদেশে অন্যায় করলে তার বিচার হবে। অন্যায়কারী বিনা বিচারে বাংলাদেশ থেকে চলে যেতে পারবে না।

গতকাল মঙ্গলবার রাতে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে জেলা আইনজীবী সমিতির বার্ষিক নৈশভোজ সভায় প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, দ্রুত ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার দুই হাজার ৪০০ কোটি টাকার একটি ই-জুডিশিয়াল প্রকল্প হাতে নিয়েছে। এ ছাড়া আসছে বাজেটে জিপি ও পিপিদের বেতন কাঠামো তৈরি হচ্ছে, এতে ৩৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা রাখা হবে।

মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি রমাকান্ত দাশ গুপ্তের সভাপতিত্বে আরো বক্তব্য দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম।