নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষের ওপর হামলা

Looks like you've blocked notifications!
শনিবার দুপুরে নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলামের ওপর নর্দমার ময়লা নিক্ষেপ করে এবং চেয়ার ছুড়ে মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে দুর্বৃত্তরা। পরে পুলিশসহ অন্যরা অধ্যক্ষের কক্ষে ছুটে যায়। ছবি : স্টার মেইল

নরসিংদী সরকারি কলেজের অধ্যক্ষের ওপর হামলার ঘটনা ঘটেছে। মুখোশধারী দুর্বৃত্তরা অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলামের ওপর নর্দমার ময়লা নিক্ষেপ করে এবং চেয়ার ছুড়ে মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করে। শনিবার দুপুরের দিকে কলেজের অধ্যক্ষের কক্ষে এই ঘটনা ঘটে।

কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে দীর্ঘ পাঁচ মাস ধরে কলেজে যেতে বাধা দিচ্ছিল ছাত্রলীগের নেতৃত্বাধীন সাধারণ ছাত্র সংগ্রাম পরিষদ। এরই মধ্যে এই ঘটনা ঘটেছে।

কলেজের অধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ছাত্রনেতাদের বাধার মুখে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন। এরই পরিপ্রেক্ষিতে গত ৫ মাস ধরে তিনি মন্ত্রণালয়কে অবহিত করে ঢাকায় থেকে কলেজের কার্যক্রম পরিচালনা করছিলেন। গত ২১ ফেব্রুয়ারি কলেজের শহীদ মিনারে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম হীরুর উপস্থিতিতে তিনি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করেন। সাংসদ তাঁকে  কলেজে এসে কলেজ পরিচালনার নির্দেশ দিলে শনিবার সকালে তিনি কলেজ আসেন।

অধ্যক্ষ জানান, দুপুরে পাঁচ-ছয়জনের একদল দুর্বৃত্ত মুখোশ ও ক্যাপ পরে তাঁর কক্ষে প্রবেশ করে অশালীন ভাষায় গালাগালি করতে থাকে। ওই সময় তারা সঙ্গে আনা এক বালতি ময়লা পানি তাঁর ওপর ছুড়ে মারেন। ওই সময় চেয়ার ও গ্লাসও তাঁর ওপর ছুড়ে মারা হয়। এতে তিনি কপালে আঘাত পেয়েছেন বলে জানান। পরে দ্রুত হামলাকারীরা পালিয়ে যায়।

খবর পেয়ে নরসিংদী সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় কলেজের শিক্ষক ও ছাত্রদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানিয়েছেন।