ঠাকুরগাঁওয়ে ১৫ দিনে এক পরিবারের পাঁচজনের মৃত্যু!

Looks like you've blocked notifications!

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় মাত্র ১৫ দিনের মধ্যে বাবা-মা ও দুই সন্তানসহ একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। উপজেলার ভান্ডারদহ নয়াবাড়ী গ্রামের এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

চিকিৎসকরা ধারণা করছেন, এটি কোনো ভাইরাসজনিত রোগ হতে পারে। যাতে আক্রান্ত হলে মানুষ দ্রুত সময়ের মধ্যে মারা যায়।

এলাকাবাসী জানান, গত ৯ ফেব্রুয়ারি নয়াবাড়ি গ্রামের ফজর আলীর ছেলে তাহের আলী (৫৫) রহস্যজনকভাবে মারা যান। এ ঘটনার ১১ দিন পর ২০ ফেব্রুয়ারি একইভাবে মারা যান জামাতা হাবিবুর রহমান (৩৫) এবং পরের দিন মারা যান তাহের আলীর স্ত্রী হোসনে আরা (৪৫)। এর দুদিন পর ২৪ ফেব্রুয়ারি তাঁর দুই ছেলে ইউসুফ  আলী (৩০) ও মেহেদী হাসানও (২৪) মারা যান।

পরিবার সূত্রে জানা যায়, ২৪ ফেব্রুয়ারি তাহের আলীর দুই ছেলে ইউসুফ ও মেহেদী হঠাৎ অসুস্থ হলে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে বড় ছেলে ইউসুফ এবং রাত ৯টার দিকে ছোট ছেলে মেহেদী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

স্থানীয়দের কাছে খবর পেয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাব্বেরুল হক ওই বাড়িতে গিয়ে খোঁজখবর নেন।

ওসি জানান, ব্রেইন ভাইরাসের কারণে মৃত্যু হতে পারে ও হাঁচি বা কাশির মাধ্যমে এ রোগ ছড়িয়ে পড়ে বলে বলে চিকিৎসকরা তাঁকে জানিয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে রোগীর সঙ্গে থাকা জহিরউদ্দিন ও দুলাল হোসেন জানান, রোগী কী রোগে আক্রান্ত, তা চিকিৎসকরা সঠিকভাবে বলতে পারেননি, তবে এটি এক ধরনের ভাইরাস, যা ব্রেইনে আক্রমণ করে বলে তাঁরা ধারণা করছেন।

ঠাকুরগাঁও সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. শাহজাহান নেওয়াজ জানান, বিষয়টি নিয়ে তাঁরা খুব দুশ্চিন্তায় রয়েছেন। তাঁরা ঢাকার রোগ নিরাময় কেন্দ্রে যোগাযোগ করেছেন।

শাহজাহান নেওয়াজ আরো জানান, আজ সোমবার একটি তদন্ত দল এখানে এসে পৌঁছাবে। বিকেলে তদন্ত দল ঘটনাস্থলে যাবে।

তবে সিভিল সার্জন বলেন, এটি কোনো ভাইরাসের আক্রমণ হতে পারে। এই রোগে আক্রান্ত হলে মানুষ দ্রুত সময়ের মধ্যে মারা যায়।