কীর্তনখোলার মোহনায় নৌকা ডুবে ১০ শিক্ষার্থী আহত

Looks like you've blocked notifications!

বরিশালে স্পিডবোটের ঢেউয়ের তোড়ে স্কুল শিক্ষার্থীদের বহনকারী একটি নৌকা নদীতে ডুবে গেছে। তবে বড় ধরনের দুর্ঘটনার আগেই তাদের নদী থেকে উদ্ধার করেছে স্থানীয়রা। ফলে এতে প্রাণহানির কোনো ঘটনা না ঘটলেও ১০ জনের মতো আহত হয়েছে।

আজ শনিবার বিকেল সাড়ে ৩টায় বরিশাল সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নে কীর্তনখোলা নদীর মোহনায় টুঙ্গিবাড়িয়া খেয়াঘাটে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে পাঁচজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি করা হয়েছে।

এরা হলো টুঙ্গিবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী অনামিকা (১৩), সুমাইয়া আক্তার (১৫), এনি আক্তার (১৩), মারিয়া (১৫) ও সানজিদা আক্তার (১৪)।

তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল মহানগর পুলিশের বন্দর থানার উপপরিদর্শক (এসআই) আল মামুন জানান, টুঙ্গিবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ছুটির পরে স্কুলের শিক্ষার্থীরা বাড়ি ফেরার উদ্দেশে একটি নৌকায় নদী পার হচ্ছিল। এ সময় ভোলা থেকে আসা একটি যাত্রীবাহী স্পিডবোটের প্রচণ্ড ঢেউয়ের তোড়ে নৌকাটি নদীতে ডুবে যায়। স্থানীয়রা ঘটনাটি দেখতে পেরে অপর একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ছাত্রীদের উদ্ধার করে। ফলে কোনো শিক্ষার্থীর প্রাণহানি কিংবা নিখোঁজের খবর পাওয়া যায়নি। তবে সাতজন শিক্ষার্থী গুরুতর আহত হলে তাদের মধ্যে পাঁচজনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এসআই মামুন বলেন, নৌকায় থাকা শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়ার একমাত্র যোগাযোগ ব্যবস্থা হচ্ছে নৌপথ। নৌকায় করেই তারা প্রতিদিন স্কুলে আসা-যাওয়া করছিলো। প্রতিদিনের মতো ১৫ থেকে ২০ জন শিক্ষার্থী নৌকায় নদী পার হতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।