নরসিংদীতে হত্যা মামলার আসামিকে প্রকাশ্যে হত্যা

Looks like you've blocked notifications!
নরসিংদী সদর উপজেলার সোনাতলা এলাকায় মহসিনের লাশের পাশে স্বজনদের আহাজারি। ছবি : এনটিভি

নরসিংদীতে সালিশ বৈঠক থেকে ডেকে এনে হত্যা মামলার এক আসামিকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার সোনাতলা হারিছ টেক্সটাইলের সামনে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মহসিন (৩০)। তিনি ঘোড়াদিয়ার সোনাতলা এলাকার হান্নান মিয়ার ছেলে।

পুলিশ জানিয়েছে, মহসিন ও তাঁর বাবা হান্নান একই এলাকার আলতাফ গাজী হত্যা মামলার আসামি। মহসিন সম্প্রতি আদালত থেকে জামিনে মুক্তি পেয়ে অটোরিকশা চালাচ্ছিলেন। পাশাপাশি এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করতেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, এক বছর আগে জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে মহসিন তাঁর প্রতিবেশী চাচা আলতাফ গাজীকে কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় আলতাফের ছেলে শামীম বাদী হয়ে  মহসিন ও তাঁর বাবা হান্নানকে আসামি করে নরসিংদী সদর মডেল থানায় মামলা করেন। পরে মহসিনকে গ্রেপ্তার করে পুলিশ। কয়েক দিন আগে মহসিন জামিনে ছাড়া পেয়ে মামলা তুলে নিতে বাদীর পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন।

আজ বুধবার সকালে মহসিন তাঁর লোকজন নিয়ে জমি-সংক্রান্ত বিরোধ মেটাতে সোনাতলা সাত্তার মিয়ার বাড়িতে সালিশ বৈঠকে বসেন। ওই সময় কয়েকজন ব্যক্তি সালিশ থেকে মহসিনকে মা ও শিশু স্বাস্থ্যকেন্দ্রের কাছে নিয়ে আসেন। তখন ওত পেতে থাকা কয়েকজন সন্ত্রাসী কুড়াল ও দা নিয়ে মহসিনকে এলোপাতাড়ি কুপিয়ে মুমূর্ষু অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

নিহতের ফুফু কুরশী বেগম বলেন, ‘আমার ভাইপো অটোরিকশা চালায়া সংসার চালাত। আজ সকালে সাত্তার মিয়ার জমিজমা নিয়া ঝামেলা ছিল। ওই বিচার দেখতে গেছিল। বিচারের কাছ থেকে ডাইক্কা নিয়া শামীম ও শাহেদরা কুড়াল দিয়া কুপাইয়া মারছে। আমি হ্যাগো বিচার চাই।’

নরসিংদী সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার শাহরিয়ার আলম জানান, পূর্বশত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হত্যার সঙ্গে জড়িত সন্দেহে একই এলাকার রফিকুল ইসলাম নামের একজনকে আটক করা হয়েছে।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, ‘আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছি। খুনের ঘটনাটি পূর্বশত্রুতার জের ধরে কি না, তাও তদন্ত করা হবে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শিগগিরই আইনের আওতায় আনা হবে। হত্যার সঙ্গে জড়িত সন্দেহে রফিকুল নামের একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’