শরীয়তপুরে ছয়টির পাঁচটিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় হচ্ছেন উপজেলা চেয়ারম্যান

Looks like you've blocked notifications!

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা বাদে সদর, নড়িয়া, ডামুড্যা, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। জেলায় শুধু গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে।

বৃহস্পতিবার তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে শরীয়তপুরে এমন চিত্র দেখা গেছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের শুধু রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে নাম ঘোষণা পাওয়া বাকি।

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, শরীয়তপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন বর্তমান চেয়ারম্যান আবুল হাশেম তপাদার ও জাতীয় পর্টির মুরাদ হোসেন আজগর। মুরাদ হোসেন আজগর প্রার্থিতা প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম তপাদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

নড়িয়া উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন বর্তমান চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক। স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) শহিদুল ইসলাম সিকদার ও জাতীয় পার্টি থেকে মাসুদ রানা মনোনয়নপত্র দাখিল করলেও বৃহস্পতিবার তাঁরা তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী এ কে এম ইসমাইল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

ডামুড্যা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. আলমগীর হোসেন ও স্বতন্ত্র প্রার্থী ধানকাঠি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুর রাজ্জাক পিন্টু মনোনয়ন জমা দেন। বাছাই পর্বে আবদুর রাজ্জাক পিন্টুর মনোনয়ন পত্রটি বাতিল হয়ে যাওয়ায় আলমগীর হোসেনের কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

ব্যতিক্রম শুধু গোসাইরহাট উপজেলায়। এখানে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন আহমেদ এবং স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমান ঢালী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাজিরা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন বর্তমান চেয়ারম্যান মোবারক আলী সিকদার। এ উপজেলায় চেয়ারমান পদে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

ভেদরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে হুমায়ুন কবির মোল্লা আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে আব্দুল মান্নান বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকলিমা বেগম লিপি মনোনয়নপত্র দাখিল করেছেন। এ উপজেলায় চেয়ারমান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় তিনজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।