এমপি লিটনকে গ্রেপ্তারে উকিল নোটিশ

Looks like you've blocked notifications!
সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন। ফাইল ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জে শিশু সৌরভকে গুলিবিদ্ধ করার মামলায় সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে সরকারকে উকিল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

আজ বুধবার দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুস আলী আকন্দ ডাকযোগে এ চিঠি পাঠান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জাতীয় সংসদের স্পিকার, পুলিশের মহাপরিদর্শক (আইজি), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক, গাইবান্ধা পুলিশ সুপার (এসপি) এবং গাইবান্ধা জেলা ম্যাজিস্ট্রেটকে এ চিঠি পাঠানো হয়েছে।

নোটিশ অনুযায়ী এমপি লিটনকে গ্রেপ্তার করা না হলে পরবর্তী সময়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন ইউনুস আলী আকন্দ।

চিঠিতে উল্লেখ করা হয়, ‘একজন জনপ্রতিনিধি হয়েও একজন ছোট শিশুকে তিনি গুলি করে এখনো দেদার ঘোরাফেরা করছেন। হাইকোর্ট জামিন খারিজ করার পরও কেন তাঁকে গ্রেপ্তার করা হয়নি।’

এর আগে আজ বুধবার হাইকোর্টের আত্মসমর্পণের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে এমপি লিটনকে গ্রেপ্তারে আর কোনো বাঁধা থাকল না। চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গত ১২ অক্টোবর সংসদ সদস্য লিটনের আইনজীবীরা তাঁর আগাম জামিন চাইলে হাইকোর্ট তা খারিজ করে ১৮ অক্টোবরের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। পরে হাইকোর্টের এ আদেশ স্থগিত চেয়ে গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টে আপিল করে রাষ্ট্রপক্ষ। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ আপিল বিভাগ হাইকোর্টের সেই আদেশ স্থগিত করলেন।

মঞ্জুরুল ইসলাম লিটন গাইবান্ধা-১ আসন (সুন্দরগঞ্জ) থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য। গত ২ অক্টোবর এমপি লিটনের ছোড়া গুলিতে নয় বছর বয়সী সৌরভ আহত হয় বলে অভিযোগ রয়েছে। পরে শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। আহত সৌরভ সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণের সাজু মিয়ার ছেলে। সে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। ওই ঘটনায় মামলার পর থেকে আত্মগোপনে ছিলেন এমপি লিটন।