‘নারীরা যোগ্যতায় এগিয়ে যাচ্ছে’

Looks like you've blocked notifications!
আজ শনিবার সকালে খুলনা শেরে বাংলা রোডস্থ মহিলাবিষয়ক অধিদপ্তর চত্বরে আলোচনা সভায় বক্তব্য দেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ছবি : পিবিএ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ‘নারী তাদের যোগ্যতাবলে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারীবান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ নারী জাগরণের সৃষ্টি হয়েছে।’

আজ শনিবার সকালে খুলনা শেরে বাংলা রোডস্থ মহিলাবিষয়ক অধিদপ্তর চত্বরে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তালুকদার আব্দুল খালেক।

জেলা প্রশাসন, জেলা মহিলাবিষয়ক দপ্তর, আমেরিকান কর্নার, বেসরকারি সংস্থা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী নারী সংগঠনের যৌথ উদ্যোগে এই মেলা ও আলোচনা সভার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার ছুটির দিন থাকায় আজ দিসবটি উদযাপন করা হচ্ছে।

সভায় মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ‘সব ক্ষেত্রে নারীর আজ পদচারণা। নারীদের চাকরিক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে সরকার। তাদের আর কেউ পিছিয়ে রাখতে পারবে না।’

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। ছবি : পিবিএ

সরকার নারীর ক্ষমতায়নে সফল হয়েছে উল্লেখ করে মেয়র আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমে বর্তমানে বাংলাদেশে নারীদের জন্য অনুকূল পরিবেশ বিরাজ করছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নে সফল হবে বাংলাদেশ।’ নারীদের কল্যাণে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান মেয়র।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন। এ ছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রতিনিধি মো. মামুনুর রশিদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অলোকা নন্দা দাস, অ্যাডভোকেট মো. মোমিনুল ইসলাম ও নারীনেত্রী শামীমা সুলতানা শিলুসহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নেত্রীরা।

এর আগে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন মেয়র তালুকদার আব্দুল খালেক। এই মেলা সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

মেয়রের নেতৃত্বে নারী দিবস উপলক্ষে আজ সকালে শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মহিলাবিষয়ক অধিদপ্তরের চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় জেলা প্রশাসন, মহিলাবিষয়ক অধিদপ্তর, আমেরিকান কর্নার, এডাব, উইএমএসএস প্রকল্প, সুশীলন, রূপান্তর, ব্র্যাক, এফপিএবি, লাইট হাউসসহ বিভিন্ন বেসরকারি সংগঠন, এনজিও, স্বেচ্ছাসেবী সংস্থাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।