নারীকে সর্বোচ্চ সম্মান দিয়ে এগিয়ে নিতে হবে : অঞ্জন চৌধুরী পিন্টু

Looks like you've blocked notifications!
পাবনার দোয়েল সেন্টার মাঠে আয়োজিত মাইডাস এসএমই বাণিজ্য মেলার সমাপনী দিনে শুক্রবার রাতে মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের হাতে সনদ বিতরণ করেন মাইডাস চেয়ারম্যান, স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। ছবি : এনটিভি

মাইডাস চেয়ারম্যান, স্কয়ার গ্রুপের পরিচালক মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু বলেছেন, নারীর মর্যাদা সবার আগে। নারী আমাদের গর্ভধারিণী মা, আমাদের মমতাময়ী বোন। তাদের শ্রদ্ধা, ভালোবাসা ও সর্বোচ্চ সম্মান দিয়ে এগিয়ে নিতে হবে।

গতকাল শুক্রবার রাতে পাবনার দোয়েল সেন্টার মাঠে আয়োজিত মাইডাস এসএমই বাণিজ্য মেলার সমাপনী দিনে মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের হাতে সনদ বিতরণের সময় এ সব কথা বলেন অঞ্জন চৌধুরী পিন্টু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী অধিকার ও নারীর ক্ষমতায়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন উল্লেখ করে মাইডাস চেয়ারম্যান বলেন, নারী আলোকবর্তিকা। তার জন্য যথাযথ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। এ ক্ষেত্রে মাইডাস সব সময় সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের পাশে থাকবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

পাবনায় নারী উদ্যোক্তারা সম্ভাবনাময় উল্লেখ করে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, দেশে বিদেশে এ নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের সম্ভাবনাময় বিশাল বাজার রয়েছে। যে নকশিকাঁথা তারা এখানে পাঁচশ বা ছয়শ টাকায় বিক্রি করে, তা আরো অনেক বেশি মূল্যে দেশের অন্যান্য এলাকায় ও বিদেশে বিক্রি করতে পারবে। তাদের সে সুযোগ আমাদেরই সৃষ্টি করে দিতে হবে।

মাইডাসের ব্যবস্থাপনা পরিচালক ড. এএসএম মশিউর রহমান, পাবনা চেম্বার অব কমার্সের পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কবি সোহানী হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান হাবিব, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো চিফ উৎপল মির্জা, মাইডাসের এজিএম মো. ইব্রাহিম হোসেন, অফিসার মো. রশিদ জোয়ার্দ্দার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

স্কয়ার গ্রুপের সহযোগিতায় অনুষ্ঠিত এবারের মেলায় পাবনার ২৫টি স্টলসহ যশোর ও ঢাকার মোট ৩১টি স্টলে নারী উদ্যোক্তাদের তৈরি পোশাক, কসমেটিকস, ব্যাগ, খেলনা, ঘর সাজানোর সামগ্রী, মুখরোচক বিভিন্ন খাবারসহ দেশীয় রকমারি পণ্য প্রদর্শন ও বিক্রি করা হয়।