বঙ্গবন্ধুকে না জানলে বাংলাদেশকে জানা হবে না : আইজিপি

Looks like you've blocked notifications!
নাটোর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবন উদ্বোধনকালে মঙ্গলবার শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী। ছবি : এনটিভি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। তাঁকে না জানলে বাংলাদেশেকে জানা হবে না।

মঙ্গলবার দুপুরে নাটোর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবন উদ্বোধনকালে শিক্ষার্থীদের উদ্দেশে দেওয়া ভাষণে এসব কথা বলেন জাবেদ পাটোয়ারী। এর আগে তিনি শিক্ষার্থীদের প্যারেডে সালাম গ্রহণ ও তাদের ডিসপ্লে পরিদর্শন করেন।

সবার জীবনেই আগামীর স্বপ্ন খুব গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদেরও সাফল্যের স্বপ্ন থাকা উচিত উল্লেখ করে আইজিপি বলেন, ১৯৪৭ সালে দেশ ভাগ হওয়ার পর ৪৮ সালে বঙ্গবন্ধু এ দেশের স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, ১৯৭১ সালে তা পূর্ণতা পায়। এর ধারাবাহিকতায় তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্য আমাদের দেখাচ্ছেন মধ্য আয়ের দেশের স্বপ্ন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন। ফলে স্বপ্নটা দেখতে হবে।

নিজেদের বিকাশে দেশ, সংস্কৃতি, ঐতিহ্য ও ইতিহাস সচেতন হতে হবে জানিয়ে শিক্ষার্থীদের জাবেদ পাটোয়ারী বলেন, ‘তোমাদের সামনে যে অসীম ভবিষ্যৎ রয়েছে, যে সুন্দর ভবিষ্যৎ রয়েছে, সেই ভবিষ্যতের জন্য হলেও তোমাদের জানতে হবে বাংলাদেশের ঐতিহ্য, বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি। বাংলাদেশের গৌরবময় গাঁথাগুলোকে তোমাদের জানতে হবে। তোমাদের অবশ্যই বঙ্গবন্ধুকে জানতে হবে।’

সংসদ সদস্য আবদুল কুদ্দুস, শহিদুল ইসলাম বকুল, পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশিদ হোসেন, নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।