Beta

খাগড়াছড়িতে ইউপিডিএফের কালেক্টরকে গুলি করে হত্যা

১৫ মার্চ ২০১৯, ২১:০৩

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাংয়ের অক্ষয় মেম্বারপাড়া থেকে আজ শুক্রবার সুখময় চাকমা ওরফে তারাবন চাকমার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। ছবি : এনটিভি

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার পুজগাংয়ের অক্ষয় মেম্বারপাড়ায় প্রসিত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) নেতা সুখময় চাকমা ওরফে তারাবন চাকমাকে (৪০) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত সুখময় চাকমা ইউপিডিএফের পানছড়ি অঞ্চলের কালেক্টর বলে জানা গেছে। তাঁর বাড়ি নানিয়ারচর উপজেলার কেরেংছড়ি হলেও দীর্ঘদিন ধরে একই উপজেলার লতিবান ইউনিয়নের কুড়াদিয়া ছড়ায় বসবাস করতেন বলে জানিয়েছেন স্বজনরা। পুলিশ স্থানীয়দের সহায়তায় ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করেছে।

ইউপিডিএফের কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযোগ করেছেন, সংস্কারপন্থী জনসংহতি সমিতির চিহ্নিত দুর্বৃত্তরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তিনি নিহত যুবককে নিজেদের সংগঠনের কর্মী এবং ঘটনার সময় গণসংযোগ কাজে নিয়োজিত ছিলেন বলে দাবি করেছেন।

জনসংহতি সমিতি (এমএন লারমা) অংশের কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা এই ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার অভিযোগ নাকচ করে দিয়েছেন।

সরকারি দায়িত্বশীল সূত্রগুলো বলছে, নিহত যুবক ‘ইউপিডিএফের’র প্রভাবশালী সশস্ত্র সংগঠক ছিলেন।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, ঘটনাস্থলটি বেশ দুর্গম। স্থানীয়দের সহায়তায় মরদেহ উদ্ধার করা হয়েছে।

Advertisement