Beta

ঢাকাকে মশামুক্ত করার ঘোষণা দিলেন মেয়র আতিকুল

১৫ মার্চ ২০১৯, ২৩:১৫

নিজস্ব প্রতিবেদক
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম শুক্রবার বিকেলে রাজধানীর মহাখালীতে ‘মশক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা কার্যক্রম’ সম্পর্কিত মতবিনিময় সভায় বক্তব্য দেন। ছবি : এনটিভি

ঢাকাকে মশামুক্ত করার ঘোষণা দিয়েছেন উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এজন্য সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী ও ঢাকাবাসীর সহযোগিতা কামনা করেছেন তিনি।

শুক্রবার বিকেলে রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন মার্কেটে ‘মশক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতা কার্যক্রম’ সম্পর্কিত মতবিনিময় সভায় মেয়র এ কথা বলেন।

মেয়র মশানিধন সংশ্লিষ্টদের উদ্দেশ করে বলেন, এ কাজে কোনো গাফিলতি ও দুর্নীতি বরদাস্ত করা হবে না। ঢাকাকে বাসযোগ্য করে গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন আতিকুল।

মেয়র আতিকুল ইসলাম বলেন, রাজধানীর পরিচ্ছন্নতা কার্যক্রমের জন্য ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করা হবে। মশা নিয়ন্ত্রণ করতে আমাদের যা কিছু আছে তা দিয়েই সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাব।

মশা নিধন ও ড্রেনেজ ব্যবস্থার প্রসঙ্গ উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, ‘মশা নিয়ন্ত্রণের সঙ্গে সঙ্গে ড্রেনগুলোরও সংস্কার করা হবে। কারণ বর্ষা চলে আসছে, ড্রেনগুলোও পরিষ্কার করতে হবে।’

ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, ‘যেকোন স্থানে হঠাৎ করে আমি পরিদর্শনে যাব। সে সময় যদি দেখি কেউ দায়িত্বে অবহেলা করছেন তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।’

মতবিনিময় সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল জাকির হোসেন, ওয়ার্ড কাউন্সিলরসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Advertisement