ভৈরবে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে জব্দ করা বেকারি পণ্য সিলগালা করা হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবের তিন বেকারিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত বাজার তদারকি টিম। মঙ্গলবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান পরিচালনা করে শহরের নিউটাউন, ঘোড়াকান্দা ও বঙ্গবন্ধু সরণি এলাকার ওই তিন খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় প্রতিষ্ঠানগুলো থেকে উদ্ধার করা জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর মালামাল ধ্বংসও করা হয়।

বাজার তদারকি টিম সূত্রে জানা যায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইব্রাহিম হোসেনের নেতৃত্বে পরিচালিত বাজার তদারকি টিম মঙ্গলবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভৈরব শহরের বিভিন্ন এলাকার খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করে। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকারণ ও মানবদেহের জন্য ক্ষতিকর রং ও কেমিকেল ব্যবহারের অপরাধে শহরের নিউটাউন এলাকার আরফা ফুড প্রডাক্টসকে পাঁচ হাজার, ঘোড়াকান্দা এলাকার রহিম বেকারিকে ২০ হাজার ও বঙ্গবন্ধু সরণিতে অবস্থিত আইস কোম্পানি বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

পরে অভিযানে জব্দ করা ময়দা, রং ও অন্যান্য সামগ্রী স্পটে ধ্বংস করে দলটি। জেলা পুলিশের সহযোগিতায় পরিচালিত ওই তদারকি কার্যক্রম পরিচালনায় জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, ভৈরব পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাসিমা বেগম ও ভৈরব উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রুহুল আমিন উপস্থিত ছিলেন। জনস্বার্থে এই অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন সহকারী পরিচালক মো. ইব্রাহিম হোসেন।