সাতক্ষীরা প্রেসক্লাবে সাংসদ রবিকে অবাঞ্ছিত ঘোষণা

Looks like you've blocked notifications!
সাতক্ষীরা-২ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। ছবি : সংগৃহীত

সাতক্ষীরা-২ (সদর) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করেছেন সাংবাদিকরা। সাতক্ষীরা প্রেসক্লাবের কোনো অনুষ্ঠানে সাংসদ রবিকে আমন্ত্রণ জানানো হবে না বলে জানানো হয়।

আজ বৃহস্পতিবার সাতক্ষীরা প্রেসক্লাবের এক জরুরি সাধারণ সভায়  এই সিদ্ধান্ত নিয়েছেন সাংবাদিকরা।

সভায় জানানো হয়, ঢাকার একটি পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে প্রধান অতিথি করা হয়। অনুষ্ঠানে উপস্থিত হয়ে কয়েকজন সাংবাদিকের নাম ধরে অশোভন ভাষায় মন্তব্য করেন সাংসদ রবি। এর কিছুদিন আগে তিনি একইভাবে প্রেসক্লাবের অপর এক অনুষ্ঠানে অশালীন মন্তব্য করেন।

এসবের প্রতিবাদ জানিয়ে সাংসদ রবিকে এখন থেকে সাতক্ষীরা প্রেসক্লাবের কোনো অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর সিদ্ধান্ত নেন সাংবাদিকরা। তাঁকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

আজ বৃহস্পতিবার সাতক্ষীরা প্রেসক্লাবের এক জরুরি সাধারণ সভায় যোগ দেন সাংবাদিকরা। ছবি : এনটিভি

একই সঙ্গে বিষয়টি অভিযোগ আকারে প্রধানমন্ত্রী ও জাতীয় সংসদের স্পিকার বরাবর স্মারকলিপি দেওয়ারও সিদ্ধান্ত নেন সাংবাদিকরা।

অপরদিকে ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদাবাজি বিষয়ক প্রতিবেদন করায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ স্থানীয় দুটি পত্রিকা অফিস ও প্রেসক্লাব গুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়ায় তাঁদের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন সাংবাদিকরা। বিষয়টি জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগকে জানানোর সিদ্ধান্তও নেওয়া হয়।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সভাপতি আনিসুর রহিম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক আবদুল বারী, এম কামরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, অধ্যক্ষ আশেক ই এলাহি, ইয়ারব হোসেন, রামকৃষ্ণ চক্রবর্তী, আবুল কাসেম, আবদুল জলিল, দিলীপ কুমার দেব, শেখ মাসুদ হোসেন, কাজী শওকত হোসেন ময়না, এম জিল্লুর রহমান, শরিফুল্লাহ কায়সার সুমন প্রমুখ।