সাংবাদিক আনোয়ারুল হক আর নেই

Looks like you've blocked notifications!

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক আনোয়ারুল হক আজ শুক্রবার মারা গেছেন।

ডিপ্লোমেটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ডিক্যাব) এ প্রতিষ্ঠাতা সদস্যের মৃত্যুকালে বয়স হয়েছিল ৬১ বছর।

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সাংবাদিক আনোয়ারুলের স্ট্রোক হলে তাঁকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকরা সেখানে সকাল ৬টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন।

ডিআরইউ ও ডিক্যাব সূত্রে জানা যায়, মৃত্যুকালে আনোয়ারুল স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে এবং অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন, যারা তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর সোবহানবাগ মসজিদে প্রথম এবং ডিআরআই কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজার পর আজিমপুর কবরাস্থানে তাঁকে দাফন করা হয়।

২০০০ ও ২০০১ সালে পর পর দুই মেয়াদে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতির দায়িত্ব পালন করা সাংবাদিক আনোয়ারুল হক ব্র্যাকের পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনসে পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

২০০৭ সালে ব্র্যাকে যোগ দেওয়ার আগে ভারতের নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে মিনিস্টার (প্রেস) হিসেবে কর্মরত ছিলেন তিনি।

সাংবাদিকতার দীর্ঘ ক্যারিয়ারে আনোয়ারুল হক ইংরেজি সংবাদপত্র দ্য ডেইলি স্টারে চিফ রিপোর্টার, সিটি এডিটর, ডিপ্লোমেটিক ও ডিফেন্স করেসপন্ডেন্ট হিসেবে কাজ করেছেন।

এদিকে প্রতিষ্ঠাতা সদস্যের মৃত্যুতে এক শোক বার্তায় ডিক্যাব কার্যনির্বাহী কমিটির পক্ষে সংগঠনটির সভাপতি রাহিদ এজাজ ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব গভীর শোক প্রকাশ করেছেন।