তীক্ষ্ণ গোয়েন্দা নজরদারি রয়েছে, প্রশ্ন ফাঁস হবে না : শিক্ষামন্ত্রী

Looks like you've blocked notifications!
রোববার চট্টগ্রামে ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র প্রথম সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি : স্টার মেইল

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে তীক্ষ্ণ গোয়েন্দা নজরদারি রয়েছে। প্রশ্নফাঁসের গুজব ছড়িয়ে অর্থ আদায়ের অপচেষ্টায় লিপ্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার।

আজ রোববার সকালে চট্টগ্রামে ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র প্রথম সমাবর্তন অনুষ্ঠানে অংশ নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের এসব কথা বলেন। এতে সমাবর্তন বক্তা ছিলেন অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এইচএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁস হবে না। কিছু প্রতারক চক্র প্রশ্ন ফাঁসের গুজব ছড়িয়ে অর্থ আদায়ের চেষ্টা করে। শিক্ষার্থীরা প্রস্তুতি নিয়েছে।

প্রতারকদের ফাঁদে পা না দিতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানান মন্ত্রী। বলেন, আমি আশা করি, কেউ কোনোভাবেই কোনো অনৈতিক পথে যাবেন না। প্রশ্নফাঁস বা সেরকম কিছু করে তার থেকে সুবিধা নেওয়ার চেষ্টা করবেন না। বিশেষ করে আমি সবার প্রতি অনুরোধ রাখব, প্রতারণার খপ্পরে পড়বেন না।

‘অভিভাবক, শিক্ষক সবার প্রতি আবেদন জানাব, প্রতারিত হবেন না। পরীক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষার প্রস্তুতি নিয়েছেন। ভালো করে পরীক্ষা দেবেন, তাদের সবার প্রতি শুভকামনা রইল।’

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে বিশ্ববিদ্যালয়ের এ সমাবর্তন অনুষ্ঠিত হয়। এতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রতিষ্ঠানের চেয়ারম্যান পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নুরুল আনোয়ার বক্তব্য দেন। এর আগে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল অ্যাওয়ার্ড’ তুলে দেন।