টাঙ্গাইলে জালভোটের অভিযোগে সহকারী প্রিজাইডিং অফিসারসহ তিনজন আটক

Looks like you've blocked notifications!
জালভোট দেওয়ার অভিযোগে টাঙ্গাইলের বাসাইলে সহকারী প্রিজাইডিং অফিসার পারভীন সুলতানা ও নৌকার প্রতীকের এজেন্ট রাশেদ হৃদয়কে আটক করা হয়। ছবি : পিবিএ

উপজেলা নির্বাচনে টাঙ্গাইলের বাসাইল উপজেলার বাসাইল দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার পারভীন সুলতানাকে জাল ভোট দেওয়ার অভিযোগে আটক করা হয়েছে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কনক কান্তি দেবনাথ জানান, রোববার সকালের দিকে রাশেদ হৃদয় নামের নৌকা প্রতীকের এক কর্মী জাল ভোট দিচ্ছিলেন। এ সময় অন্যান্য প্রতীকের এজেন্টরা বিষয়টি আমাকে জানালে ১০টি পেপারসহ তাঁকে আটক করা হয়। আটক রাশেদ ৪৮টি জাল ভোট দেওয়ার কথা স্বীকার করেন। ওই জাল ভোটগুলো সহকারী প্রিজাইডিং অফিসার পারভীন সুলতানার কাছ থেকে নেওয়া বলেও জানান রাশেদ। এ ঘটনায় পারভীন সুলতানাকে আটক করা হয়।

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের ১২টি উপজেলায় রোববার ভোটগ্রহণ হয়েছে। ভোটকেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল কম। কোনো কেন্দ্রেই ভোটারের দীর্ঘ লাইন চোখে পড়েনি।

রোববার দুপুরের দিকে মির্জাপুরের বনদে কাউলজানি ভোটকেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগে বরকত আলী ও সুরুজ আলী নামের দুইজনকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। একই সময়ে দেলদুয়ারের বারপাখিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে একজনকে আটক করা হয়।

নির্বাচনে মোট চেয়ারম্যান প্রার্থী ৪১, ভাইস-চেয়ারম্যান ৬৫ ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৫৩ জন। এরমধ্যে মধুপুর, গোপালপুর ও ধনবাড়ী উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান প্রার্থীরা জয়লাভ করেছেন। এ তিন উপজেলায় ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইলের ১২টি উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২৭ লাখ ৭৯ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার  ১৩ লাখ ৭৫ হাজার ৯৫৫ জন ও মহিলা ১৪ লাখ তিন হাজার ৭৪২। মোট ভোট কক্ষ ৬৭০৪টি ও মোট কেন্দ্র ১০০৬টি।