রাষ্ট্রায়ত্ত পাটকলে ধর্মঘট শুরু, রাজপথ-রেলপথ অবরোধ

Looks like you've blocked notifications!
খুলনা-যশোর অঞ্চলের নয়টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা আজ মঙ্গলবার সকাল থেকে ৭২ ঘণ্টার ধর্মঘটের অংশ হিসেবে রেলপথ-রাজপথ অবরোধ করেন। ছবি : এনটিভি

খুলনা-যশোর অঞ্চলের নয়টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা আজ মঙ্গলবার সকাল থেকে ৭২ ঘণ্টার ধর্মঘট শুরু করেছেন। এর অংশ হিসেবে তাঁরা প্রতিদিন চার ঘণ্টা করে রাজপথ ও রেলপথ অবরোধ করবেন বলে জানিয়েছেন।

পাটকল শ্রমিক লীগ ও সিবিএ-ননসিবিএ পরিষদ যৌথভাবে মজুরি কমিশন বাস্তবায়ন এবং নয় দফা দাবি আদায়ে এই ধর্মঘটের ডাক দিয়েছে।

আজ ভোরের পালায় শ্রমিকরা কাজে যোগদান না করে উৎপাদন বন্ধ রেখে নিজ নিজ মিলের সামনে সমবেত হন। পরে তাঁরা মিছিল করে খালিশপুর নতুন রাস্তা মোড়, দৌলতপুর এবং আটরা শিল্প এলাকায় খুলনা-যশোর মহাসড়ক ও রেলপথ অবরোধ করেন। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা টায়ার জ্বালিয়ে সড়ক ও রেলপথে প্রতিবন্ধকতা তৈরি করেন।

রেলপথ অবরোধ থাকার কারণে আজ সকালে খুলনা থেকে ঢাকামুখী চিত্রা ট্রেনটি নির্দিষ্ট সময়ে ছেড়ে যেতে পারেনি বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন খুলনা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মানিক সরকার।

এদিকে রাজপথ ও রেলপথ অবরোধ চলাকালে খালিশপুর নতুন রাস্তার মোড়ে পাটকল শ্রমিক লীগের সভাপতি সরদার মোতাহার উদ্দিনের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন শ্রমিক নেতা সোহরাব হোসেন, মুরাদ হোসেন, শাহানা শারমিন প্রমুখ।

শ্রমিক নেতারা ৭ এপ্রিলের মধ্যে দাবি মেনে না নিলে লাগাতার অবরোধ কর্মসূচির হুঁশিয়ারি দেন।