ভৈরবে মুক্তিযুদ্ধকালীন কমান্ডার সাইদুর রহমানের ইন্তেকাল

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মো. সাইদুর রহমান। পুরোনো ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মো. সাইদুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৭টার দিকে তিনি ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, সাত ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাইদুর রহমান ভৈরব উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছিলেন। তাঁর মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে চারপাশে শোকের ছায়া নেমে আসে। আত্মীয়-স্বজনসহ দলীয় নেতা-কর্মীরা শেষবারের মতো দেখতে তাঁর নিজবাড়ি শহরের জগন্নাথপুর গ্রামের সেকান্দর বেপারির বাড়িতে ছুটে যান।

বাদ আছর জগন্নাথপুর কাদির সরকার বাড়ির ঈদগাহ মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে পুলিশের একটি সুসজ্জিত দল মহান মুক্তিযুদ্ধের এই বীরসেনানীকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে। পরে জগন্নাথপুর-লক্ষ্মীপুর কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।

বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের মৃত্যুতে ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া এবং পৌরসভার মেয়র, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবারকে জানিয়েছেন গভীর সমবেদনা।