নওগাঁয় খাদ্যমন্ত্রী বললেন

সারা দেশের আড়াই কোটি মানুষ পাবে পুষ্টিকর চাল

Looks like you've blocked notifications!
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বৃহস্পতিবার বিকেলে নওগাঁর নিয়ামতপুর উপজেলা চত্বরে পুষ্টি চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন। ছবি : এনটিভি

সারা দেশে ৫০ লাখ পরিবারের আড়াই কোটি দরিদ্র মানুষের মধ্যে ১০ টাকা কেজিতে পুষ্টিকর চাল বিতরণ করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার বিকেলে নওগাঁর নিয়ামতপুর উপজেলা চত্বরে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় মোট ১১ হাজার ৭৫৪টি পরিবারের মধ্যে পুষ্টি চাল বিতরণের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন মন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশের তুলনামূলক ধনী মানুষেরা পুষ্টিকর খাবার কিনে খেতে পারেন, যা দরিদ্র জনগোষ্ঠীর জন্য সম্ভব হয় না। আর তাই দরিদ্ররা যাতে পুষ্টিগুণ থেকে বঞ্চিত না হয় সেই দিক মাথায় রেখে এ কার্যক্রম শুরু করা হয়েছে, যা পর্যায় ক্রমে সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে। পাশাপাশি সবাই যাতে কিনে খেতে পারেন তাই এ চাল বাজারজাত করারও পরিকল্পনা আছে বলে জানান মন্ত্রী।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)। পুষ্টি চাল বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. আরিফুর রহমান অপু, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক (আরসি ফুড) মো. মনিরুজ্জামান, নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক (ডিসি ফুড) মো. কামাল হোসেন, নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মো. মাহফুজ আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আমিনুল কবির, নিয়ামতপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ আল আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।