সাংবাদিক শফিক জামান আর নেই, এনটিভি পরিবারে শোক

Looks like you've blocked notifications!
এনটিভির জামালপুর জেলার নিজস্ব প্রতিবেদক শফিক জামান গতকাল শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। ছবি : সংগৃহীত

এনটিভির জামালপুর জেলার নিজস্ব প্রতিবেদক শফিক জামান আর নেই। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।

হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামানের মৃত্যুতে এনটিভি পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

স্বজনরা জানান, গতকাল শুক্রবার সকালে শহরের দেওয়ানপাড়া এলাকার বাসায় অসুস্থ বোধ করেন শফিক জামান। তাৎক্ষণিকভাবে তাঁকে জামালপুর জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেলে কিছুটা সুস্থ বোধ করার তাঁকে বাসায় নিয়ে আসা হয়।

কিন্তু সন্ধ্যায় আবার অসুস্থবোধ করলে পরিবারের লোকজন ও সহকর্মীরা শফিক জামানকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পথেই তিনি মারা যান বলে রাত সাড়ে ৯টায় হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।  

আজ শনিবার বাদ আসর জামালপুর টেনিস গ্রাউন্ড মাঠে শফিক জামানের জানাজা সম্পন্ন হবে বলে পারিবারিকভাবে জানানো হয়েছে। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সাংবাদিক শফিক জামান ছিলেন অকৃতদার। তিনি ঘনিষ্ঠজনদের কাছে ‘লেবু ভাই’ হিসেবেই সমধিক পরিচিত ছিলেন। বাবা-মা ছাড়াও ভাইবোন, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কবি হিসেবেও খ্যাতি ছিল শফিক জামানের। এনটিভি ছাড়াও তিনি ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন প্রতিনিধি ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

বিগত শতাব্দীর নব্বইয়ের দশকে সাংবাদিকতার জগতে পা রাখা শফিক জামান কর্মজীবনে বিভিন্ন সময়ে ভোরের কাগজ, আজকের কাগজ, আমার দেশ, যায়যায়দিন, একুশে টেলিভিশন, বাংলা নিউজসহ বিভিন্ন জাতীয় গণমাধ্যমে দায়িত্ব পালন করেছেন। এর পাশাপাশি তিনি কবিতাকর্মীদের সংগঠন জাতীয় কবিতা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।