রিমান্ড শেষে জেলহাজতে রেনিন সো

Looks like you've blocked notifications!
রিমান্ড শেষে আজ সোমবার রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে হাজির করা হয় রেনিন সোকে। ছবি : এনটিভি

রাঙামাটির রাজস্থলী থেকে গ্রেপ্তার হওয়া রেনিন সোকে পাঁচ দিনের রিমান্ড শেষে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। একই সঙ্গে আগামী ২ নভেম্বর রেনিনের বিরুদ্ধে দায়ের করা মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে।

পুলিশ দাবি করছে, রেনিন সো মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির নেতা।

আজ সোমবার পাঁচ দিনের রিমান্ড শেষে রেনিন সোকে রাঙামাটির জ্যেষ্ঠ বিচারিক হাকিম সাবরিনা আলীর আদালতে হাজির করে পুলিশ। এ সময় পুলিশের পক্ষ থেকে আদালতকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার বিষয়টি জানিয়ে বলা হয়, রেনিন সোর কাছ থেকে পাওয়া তথ্যগুলো পরীক্ষা-নিরীক্ষা করতে হবে এবং পরে প্রয়োজনে আবার রিমান্ড চাওয়া হবে। এরই পরিপ্রেক্ষিতে আদালত রেনিনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।urgentPhoto

গত ১৪ অক্টোবর রাজস্থলী উপজেলার ইসলামপুর আদর্শগ্রাম এলাকার একটি নির্মাণাধীন ভবন থেকে রেনিন সোকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর  দেড় মাস আগে একই উপজেলায় অবস্থিত তাঁর বাড়ি থেকে এক সহযোগী ও বাড়ির দুই তত্ত্বাবধায়ককে আটক করেছিল যৌথ বাহিনী। তাঁরাও একই মামলায় রিমান্ড শেষে জেলহাজতে আছেন।

রেনিন সোর বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন, অবৈধ অনুপ্রবেশ আইন এবং বিদেশি মুদ্রা পরিবহন আইনে পৃথক তিনটি মামলা করেছে পুলিশ।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অহিদুল্লাহ সরকার জানিয়েছেন, রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন রেনিন সো। এখন তাঁর কাছে পাওয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হবে এবং প্রয়োজনে তাঁকে আবারো রিমান্ড চাওয়া হবে।