শত্রুতা করে সাংবাদিকের ২০০ গাছের চারা কর্তন

Looks like you've blocked notifications!
শত্রুতা করে গতকাল রোববার রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙার বরগুনা জেলা প্রতিনিধি মুশফিক আরিফের গ্রামের বাড়ি সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের মনসাতলীর বাগানের দুই শতাধিক গাছের চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। ছবি : এনটিভি

শত্রুতা করে বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙা টিভির বরগুনা প্রতিনিধি মুশফিক আরিফের বাগানের দুই শতাধিক গাছের চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল রোববার গভীর রাতে সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের মনসাতলী গ্রামের শরিফ বাড়িতে এ ঘটনা ঘটে।

সাংবাদিক আরিফ এ ঘটনার জন্য স্থানীয় মাদক ব্যবসায়ীদের দায়ী করেছেন। তাঁর ধারণা, মাদক নিয়ে প্রতিবেদন প্রকাশের জের ধরে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটাতে পারে।

স্থানীয় অধিবাসী সাহেব আলী (৫৪) জানান, তিনি ফজরের নামাজ পড়ে সাংবাদিক মুশফিক আরিফের বাগানের পাশ দিয়ে যাওয়ার সময় দুই শতাধিক গাছের চারা উপড়ে পড়ে থাকতে দেখেন। শত্রুতা করে গভীর রাতে কেউ বা কারা এ ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় অধিবাসী শাহ আলম খান (৪৮) জানান, মাসখানেক আগে লাগানো গাছগুলো কেবল নতুন পাতা ছাড়া শুরু করেছিল। এর মধ্যেই সব গাছ দুর্বৃত্তরা উপড়ে ফেলে দিল। তিনি বলেন, স্থানীয় অধিবাসীরা গাছের চারা উপড়ে পড়ে থাকতে দেখে তা আবার সবাই মিলে রোপন করে দেয়। তবে এসব গাছ বেঁচে থাকবে কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেন তিনি।

ভুক্তভোগী সাংবাদিক মুশফিক আরিফ জানান, পরিবেশ ভাবনার পাশাপাশি পতিত জমিতে বৃক্ষরোপণ করে লাভবান হওয়ার আশায় তিনি এক মাস আগে প্রায় ৫০ হাজার টাকা খরচ করে জমি প্রস্তুত করে এসব গাছের চারা রোপণ করেন। গাছগুলো যখন নতুন পাতা ছাড়তে শুরু করেছিল ঠিক তখনই দুর্বৃত্তরা এসব চারা উপড়ে ফেলল।

সাংবাদিক আরো বলেন, ‘বিভিন্ন সময়ে স্থানীয় চিহ্নিত মাদকসন্ত্রাসী ইমন, ফিরোজ, শিপন ও তাদের সহযোগীদের মাদক বাণিজ্য নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করা হয়। এরপর থেকে আমাকে হত্যার হুমকি দিয়ে আসছে ওই চক্রটি।’ তিনি আরো বলেন, মাসখানেক আগে যখন এসব গাছের চারা রোপণ করা হয় তখনই এসব চারা উপড়ে ফেলা হবে বলে ওই চক্রটি হুমকি দিয়েছিল।  

এদিকে সোমবার সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বরগুনা থানার উপপরিদর্শক (এসআই) ওবায়দুলসহ পুলিশের একটি দল। এসআই ওবায়দুল জানান, ঘটনাস্থল পরিদর্শন করে তিনি ঘটনার সত্যতা পেয়েছেন। স্থানীয় অধিবাসীরা তাৎক্ষণিকভাবে একটি ভালো পদক্ষেপ নিয়েছে। রোদ বাড়ার আগেই সেসব গাছের চারা তারা পুনরায় রোপণ করে দিয়েছে।

এসআই আরো জানান, অপরাধীদের ধরতে পুলিশ সচেষ্ট রয়েছে।