বিচার ব্যবস্থা স্বাধীন বলেই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে : আইনমন্ত্রী

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ চত্বরে আজ শুক্রবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : এনটিভি

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, আদালতের ওপরে সরকারের কোনো হস্তক্ষেপ নেই, বিচার ব্যবস্থা সম্পূর্ণ স্বাধীন। আর সে কারণেই বর্তমানে দুর্নীতিবাজদের বিচার হচ্ছে।

আজ শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন ও সহায়তা কার্যক্রমবিষয়ক এক অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন আনিসুল হক।

‘বিচার ব্যবস্থায় সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত হচ্ছে, সম্প্রতি বিএনপি নেতা রুহুল  কবির রিজভীর এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন আইনমন্ত্রী।

খালেদা জিয়ার বিচার প্রক্রিয়া সঠিক দাবি করে আনিসুল হক বলেন, ‘খালেদা জিয়া এতিমের টাকা চুরি করায় নিম্ন আদালত তাঁকে পাঁচ বছরের সাজা দেন। পরে উচ্চ আদালতে আপিল করলে ওই সাজা বেড়ে ১০ বছর হয়। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ আমি খুঁজে পাই না।’

বরং বিএনপির সমালচনা করে  আইনমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকার গঠনের পর থেকেই দেশে বিচার ব্যবস্থা স্বাধীন, যা বিএনপির আমলে ছিল না।

জেলা প্রশাসক হায়াত-উদ-দোলা-খান, কসবা-আখাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল করিম, উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।