বৈষম্যের প্রতিবাদে সিরাজগঞ্জে সরকারি কর্মীদের মানববন্ধন

Looks like you've blocked notifications!
বিভিন্ন দাবিতে আজ মঙ্গলবার সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেন উপজেলার বিসিএস সমন্বয় কমিটি (২৬ ক্যাডার), নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তা ও কর্মচারীরা। ছবি : এনটিভি

অষ্টম জাতীয় বেতন স্কেলে বেতন বৈষম্য নিরসন, মর্যাদা সমুন্নত রাখা, বেতন-ভাতায় উপজেলা চেয়ারম্যান ও ইউএনওর স্বাক্ষর বাতিলসহ ছয় দফা দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধনে অংশ নেন উপজেলার বিসিএস সমন্বয় কমিটি (২৬ ক্যাডার), নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তা ও কর্মচারীরা।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক অলোক কুমার সাহা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. সালমা লাইজু, মেডিকেল কর্মকর্তা ডা. নিহার রঞ্জন দাসসহ অন্যরা।

এ সময় বেতন-ভাতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরের পদ্ধতি বাতিলের জোর দাবি জানানো হয়। এ ছাড়া অষ্টম জাতীয় স্কেলে বেতন বৈষম্য করা হয়েছে উল্লেখ করে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহালের দাবি জানানো হয় মানববন্ধন থেকে। একই সাথে নিজ নিজ মন্ত্রণালয় নিজ নিজ ক্যাডার দ্বারা পরিচালিত করা, পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ প্রদান, আন্তক্যাডার বৈষম্য নিরসন, উপজেলা থেকে কেন্দ্র পর্যন্ত সবার একই পদমর্যাদা প্রদানেরও দাবি জানান মানববন্ধনে অংশ নেওয়া কর্মকর্তা-কর্মচারীরা।